প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ১৫ আগস্ট, ২০১৯

সারাদেশে সড়কে ঝরলো ২৪ প্রাণ

আহত শতাধিক

সারাদেশে বৃহস্পতিবার পৃথক পৃথক স্থানে সড়ক দুর্ঘটনায় সর্বশেষ খবর অনুযায়ী নারী ও শিশুসহ ২৪ জনের প্রাণহানির খবর পাওয়া গেছে।

আজ সকালে ফেনীতে গাছের সঙ্গে ধাক্কা লেগে কক্সবাজারগামী পিকনিকের বাস উল্টে ৮ জন মারা গেছেন। এছাড়া ফরিদপুরের ভাঙ্গায় দুই বাসের সংঘর্ষে চালকসহ ৩ জন ও সদরপুরে মোটরসাইকেল ধাক্কায় একজন, কিশোরগঞ্জের কটিয়াদীতে ট্রাকের ধাক্কায় অটোরিকশার তিন যাত্রী, ময়মনসিংহের ফুলপুরে বাস-অটোরিকশার সংঘর্ষে শিশুসহ দু’জন, গোপালগঞ্জের কাশিয়ানীর গোপালপুর এলাকায় প্রাইভারকারের ধাক্কায় মোটরসাইকেল আরোহী, টাঙ্গাইলের সখীপুরে পিকআপভ্যানের চাপায় কলেজছাত্র, সিরাজগঞ্জের কামারখন্দে যাত্রীবাহী তিনটি বাসের ত্রিমুখী সংঘর্ষে দু’জন, বরিশালের বাবুগঞ্জে বাসচাপায় মোটরসাইকেল আরোহী, ভোলায় মাহিন্দ্রচাপায় শিশু ও কক্সবাজারে যাত্রীবাহী বাসের চাপায় নিহত হয়েছেন।

এসব দুর্ঘটনায় আহত হয়েছেন আরও ১১৮ জন। ঈদুল আজহার চতুর্থ দিন বৃহস্পতিবার এসব দুর্ঘটনা ঘটে। প্রতিনিধিদের পাঠানো খবর :

ফেনী : ঈদের ছুটিতে আনন্দ ভ্রমণে ঢাকা থেকে কক্সবাজার যাচ্ছিলেন তারা। কিন্তু ফেনীর লেমুয়ায় গিয়ে সেই আনন্দ পরিণত হয় বিষাদে। তাদেরকে বহন করা বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা খায়। এতে ঘটনাস্থলেই প্রাণ হারান ৭ জন। আহত হয়েছেন আরো অন্তত ৩০ জন। আহতদের মধ্যে সাতজনের অবস্থা আশঙ্কাজনক। তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

ফরিদপুর : ফরিদপুরের ভাঙ্গা ও সদরপুর উপজেলায় পৃথক দুটি সড়ক দুর্ঘটনায় ৪ জন নিহত হয়েছেন। আজ সারাদিনে এসব দুর্ঘটনা ঘটে। এর মধ্যে ভাঙ্গা উপজেলায় দুই বাসের মুখোমুখি সংঘর্ষে ৩ জন ও সদরপুরে মোটরসাইকেল দুর্ঘটনায় একজন নিহত হয়।

জানা গেছে, বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টায় ভাঙ্গার চৌরাস্তা থেকে ফরিদপুর শহরের দিকে যেতে ৫শ গজ দূরে নওয়াপাড়া এলাকায় দুটি যাত্রীবাহী বাসের সংঘর্ষ হয়। এতে এক বাসের চালকসহ ৩ জন মারা গেছে। আহত হয়েছে ৩১ জন। তাদের ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতাল, ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। ভাঙ্গা হাইওয়ে থানার ওসি মো. আতাউর রহমান এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

অপরদিকে সদরপুর উপজেলার বাবুরচর কাচারি ডাঙ্গী এলাকায় বেলা সাড়ে ১১টার দিকে মোটরসাইকেল দুর্ঘটনায় সত্তার মোল্যা (৪০) নামে এক কৃষক মারা গেছেন। এ ঘটনায় আহত হয়েছেন একজন।

কিশোরগঞ্জ : কিশোরগঞ্জের কটিয়াদীতে ট্রাকের ধাক্কায় অটোরিকশার ৩ যাত্রী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৪ জন। বেলা ১১টার দিকে কিশোরগঞ্জ-ভৈরব মহাসড়কের কটিয়াদী উপজেলার আছমিতা ইউনিয়ন পরিষদের পাশে এ দুর্ঘটনা ঘটে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, সকালে যাত্রীবোঝাই একটি সিএনজিচালিত অটোরিকশা কিশোরগঞ্জ থেকে কটিয়াদীর দিকে যাচ্ছিল। অটোরিকশাটি আছমিতার ভিটাদিয়া এলাকায় পৌঁছলে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাক চাপা দিলে ঘটনাস্থলেই একজন নিহত হয়। উদ্ধার করে বাকিদের বাজিতপুর জহুরুল ইসলাম হাসপাতালে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক আরও দুজনকে মৃত ঘোষণা করেন। এছাড়া আহত চারজনকে কিশোরগঞ্জ জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।

ময়মনসিংহ : ফুলপুরের ইমাদপুর মসজিদের কাছে বিকালে ঢাকা-হালুয়াঘাট সড়কে বাস-অটোরিকশার সংঘর্ষে শিশুসহ দু’জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও পাঁচজন। তাদেরকে ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ফুলপুর থানার ওসি ইমরাত হোসেন জানান, ঢাকাগামী সোনার বাংলা পরিবহনের একটি বাস ও শেরপুরগামী সিএনজি চালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষ হয়। এতে অটোরিকশাটি দুমড়ে-মুচড়ে গেলে ঘটনাস্থলেই শিশু জায়েদ মারা যায়। পরে আহতদের উদ্ধার করে ফুলপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে চিকিৎসক সিরাজুল ইসলাম (৪৫), তামান্না (২৬), বেগম (৩৫), মালেকা (৩০) ও নিহত শিশুর মা কাজলী বেগমকে (৩৬) ময়মনসিংহ মেডিক্যাল কলেজ (মমেক) হাসপাতালে পাঠান। পরে হাসপাতালে নেওয়ার পথে সিরাজুল মারা যান।

গোপালগঞ্জ : গোপালগঞ্জের কাশিয়ানীর গোপালপুর এলাকায় প্রাইভারকারের ধাক্কায় তুহিন মোল্লা (৩২) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। এতে গুরুতর আহত হয়েছেন তার স্ত্রী সাখি বেগম (২৫)। দুপুরে ঢাকা-খুলনা মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। তুহিন জেলা সদর উপজেলার লতিফপুর ইউনিয়নের ঘোষেরচর উত্তরপাড়া গ্রামের আশরাফ মোল্লার ছেলে।

পরে খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে নিহতের মরদেহ উদ্ধার করা হয়েছে এবং আহত সাখিকে গোপালগঞ্জ সদর হাসপাতালে পাঠানো হয়েছে বলেও জানান পুলিশের ওই কর্মকর্তা।

সখীপুর (টাঙ্গাইল) : টাঙ্গাইলের সখীপুরে পিকআপভ্যানের চাপায় ইসতিয়াক আহমেদ (১৭) নামে এক কলেজছাত্র নিহত হয়েছেন। সকাল সাড়ে ৯টার দিকে সখীপুর-গোড়াই সড়কের বোয়ালী উত্তরপাড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। ইসতিয়াক আহমেদ পৌরসভার ৩নং ওয়ার্ডের শাকিল আজাদের ছেলে। তিনি সরকারি মুজিব কলেজের একাদশ শ্রেণির ছাত্র ছিলেন।

সখীপুর থানার ওসি আমির হোসেন জানান, সকালে ইসতিয়াক আহমেদ মোটরসাইকেলযোগে সখীপুর থেকে নলুয়া যাওযার সময় বোয়ালী উত্তরপাড়া এলাকায় পৌঁছলে বিপরীত দিক থেকে আসা একটি পিকআপভ্যান তাকে চাপা দিয়ে চলে যায়। এ সময় তিনি মোটরসাইকেল থেকে ছিটকে গিয়ে রাস্তায় পড়ে ঘটনাস্থলেই নিহত হন।

সিরাজগঞ্জ : সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার কোনাবাড়ী এলাকায় যাত্রীবাহী তিনটি বাসের ত্রিমুখী সংঘর্ষে দু’জন নিহত। এতে আহত হয়েছেন কমপক্ষে ৩০ জন। পৌনে ৩টার দিকে বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা উদ্ধার অভিযান চালায়।

বরিশাল : বরিশালের বাবুগঞ্জ উপজেলার নতুনহাট এলাকায় গতকাল দুপুরে বাসচাপায় অজ্ঞাতপরিচয় মোটরসাইকেল আরোহী (৩০) নিহত হয়েছেন। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন অপর (৩২) এক আরোহী।

বাবুগঞ্জ থানার ওসি দিবাকর চন্দ্র দাস জানান, দুপুরে উপজেলার নতুনহাট এলাকায় একটি বাস মোটরসাইকেলটিকে চাপা দেয়। এতে মোটরসাইকেলের দুই আরোহী গুরুতর আহত হন।

পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতালে নিলে জরুরি বিভাগের দায়িত্বরত চিকিৎসক আবুল হাসানাত রাসেল এক আরোহীকে মৃত ঘোষণা করেন। অপরজনকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। ময়নাতদন্তের জন্য মরদেহ হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

ভোলা : ভোলার ব্যারিস্টার কাঁচারি বাজারে গতকাল দুপুরে মাহিন্দ্রচাপায় পারভেজ (০৬) নামে এক শিশু নিহত হয়েছে। পারভেজ ভোলার সদর উপজেলার পূর্ব ইলিশা ইউনিয়নের ৪নং ওয়ার্ডের ব্যারিস্টার কাঁচারি এলাকার মো. শাহাবুদ্দিনের ছেলে।

কক্সবাজার : কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের কক্সবাজারের ঈদগাঁও-ইসলামাবাদ শাহ ফকির বাজার এলাকায় দুপুরে যাত্রীবাহী হানিফ বাসের চাপায় একবৃদ্ধ নিহত হয়েছেন। দুর্ঘটনায় ইজিবাইক (টমটম) চালকসহ আরও একব্যক্তি গুরুতর আহত হয়েছেন। আহতদের নাম-পরিচয় জানা যায়নি। স্থানীয়দের সহযোগিতায় ঘাতক বাসটি জব্দ ও চালককে আটক করেছে ঈদগাঁও পুলিশ।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সড়ক দুর্ঘটনা,সারাদেশ,সড়কে প্রাণ
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close