পদ্মায় স্পিডবোট ডুবে শিশু নিখোঁজ

প্রকাশ : ১৩ আগস্ট ২০১৯, ১১:১৬

অনলাইন ডেস্ক

বৈরী আবহাওয়ায় মুন্সিগঞ্জের লৌহজং উপজেলার শিমুলিয়ায় যাত্রীবাহী স্পিডবোট উল্টে এক শিশু নিখোঁজ হয়েছে। মঙ্গলবার সকালে মাঝপদ্মায় এ দুর্ঘটনা ঘটে। নিখোঁজ শিশুর নাম দ্বীন ইসলাম হোসেন (৮)।

লৌহজং উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কাদেরুল ইসলাম খান জানান, শিমুলিয়া ঘাট থেকে ১৩ জন যাত্রী নিয়ে একটি স্পিডবোট কাঁঠালবাড়ি ঘাটের দিকে রওনা হয়। সকাল পৌনে ৯টার দিকে স্পিডবোটটি মাঝপদ্মায় পৌঁছালে হঠাৎ ঝোড়ো হাওয়া ও বৃষ্টি শুরু হয়। এ সময় প্রচণ্ড বাতাস ও ঢেউয়ের কারণে চালক নিয়ন্ত্রণ হারালে স্পিডবোটটি উল্টে যায়।

কাঁঠালবাড়ি থেকে খালি একটি স্পিডবোট শিমুলিয়ার দিকে আসছিল। সেই স্পিডবোটের সহায়তায় দুর্ঘটনাকবলিত স্পিডবোটের ১২ যাত্রীকে উদ্ধার করা হয়। তারা কেউ আহত হয়নি।

নির্বাহী কর্মকর্তা আরো জানান, নদীতে প্রচণ্ড বাতাস আর বৃষ্টি হচ্ছে। দুর্ঘটনার পরপরই উপজেলা প্রশাসন, নৌ পুলিশ, কোস্টগার্ড, ফায়ার সার্ভিসের কর্মীরা উদ্ধারকাজে অংশ নেন। তবে বৃষ্টির কারণে আপাতত উদ্ধারকাজ বন্ধ আছে। লাইফ জ্যাকেটের ব্যাপারে প্রশ্ন করা হলে তিনি বলেন, আমরা যতটুকু জেনেছি, প্রত্যেক যাত্রীকে লাইফ জ্যাকেট পরানো হয়েছিল। তারপরও শিশুটি কীভাবে নিখোঁজ হলো খতিয়ে দেখা হবে। বৃষ্টি শেষ হলেই উদ্ধার অভিযান শুরু হবে।

পিডিএসও/হেলাল