শান্তিপূর্ণভাবে শোলাকিয়ায় ঈদের নামাজ আদায়

প্রকাশ : ১২ আগস্ট ২০১৯, ১২:১৩ | আপডেট : ১২ আগস্ট ২০১৯, ১৪:৫৪

অনলাইন ডেস্ক

দেশের সর্ববৃহৎ ঈদগাহ মাঠ কিশোরগঞ্জের ঐতিহাসিক শোলাকিয়ায় ঈদুল আযহার নামাজ শান্তিপূর্ণভাবে আদায় হয়েছে। বিশ্বের সব মানুষের শান্তি কামনায় বিশেষ মোনাজাত করা হয়েছে। এবার ১৯২তম ঈদুল আযহার নামাজের ইমামতি করেন কিশোরগঞ্জ শহরের মারকাজ মসজিদের খতিব মাওলানা হিফজুর রহমান খান।

সোমবার সকালে দূরদূরান্ত থেকে অসংখ্য মুসল্লি দলে দলে শোলাকিয়া বড় ঈদগাহ মাঠে নামাজ আদায় করতে আসেন। কঠোর নিরাপত্তাব্যবস্থা এবং আবহাওয়া ভালো থাকায় তারা শান্তিপূর্ণভাবে নামাজ আদায় করতে পারেন।

এ মাঠের ঐতিহ্য ও রেওয়াজ অনুযায়ী নামাজ শুরুর ১৫ মিনিট আগে নামাজের প্রস্তুতির সংকেত হিসেবে বন্দুকের তিনটি ফাঁকা গুলি ছোড়েন কিশোরগঞ্জের পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ। এরপর পুলিশের দুই ঊর্ধ্বতন কর্মকর্তা নামাজ শুরুর ১০ মিনিট আগে দুটি ও পাঁচ মিনিট আগে একটি ফাঁকা গুলি ছোড়েন। মুসল্লিরা নির্বিঘ্নে শান্তিপূর্ণভাবে নামাজ আদায় করে ঘরে ফেরায় স্বস্তি প্রকাশ করেন পুলিশ সুপার মাশরুকুর।

ঈদের জামাত নির্বিঘ্ন করতে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব), আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন), বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও জেলা পুলিশসহ অসংখ্য নিরাপত্তা বাহিনী মোতায়েন করেছিল স্থানীয় প্রশাসন। মাঠের ভেতর-বাইরে ক্লোজড সার্কিট (সিসি) ক্যামেরাসহ আটটি ওয়াচ টাওয়ারের মাধ্যমে পুরো মাঠের মুসল্লিদের গতিবিধি পর্যবেক্ষণ করা হয়।

পিডিএসও/হেলাল