reporterঅনলাইন ডেস্ক
  ১১ আগস্ট, ২০১৯

ডেঙ্গুতে মৃত্যু আরো ৩

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রসহ আরো তিনজনের মৃত্যু হয়েছে। রাজধানীর হাসপাতালগুলোতে ভর্তি হওয়া নতুন রোগীর সংখ্যা কমে এলেও ঢাকার বাইরের হাসপাতালগুলোতে বেড়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমুদ্রবিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র রিফাত হোসেন ঢাকার অ্যাপোলো হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন।

রোববার বিকেল সাড়ে ৩টার পর চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন বলে সমুদ্রবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান জোবায়ের আলম জানান। তিনি বলেন, ডেঙ্গু ধরা পড়ায় রিফাত তার গ্রামের বাড়ি গাজীপুরের একটি ক্লিনিকে ভর্তি হয়েছিলেন। অবস্থার অবনতি হলে দুদিন আগে তাকে অ্যাপোলো হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়।

রোববার ডেঙ্গুতে মৃত্যুর অন্য ঘটনা দুটো ঘটেছে ময়মনসিংহ ও নোয়াখালীতে।

নোয়াখালীর সদর হাসপাতালে ভোর সোয়া ৬টার দিকে আমির হোসেন (৬০) নামে একজনের মৃত্যু হয় বলে হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) সৈয়দ মহিউদ্দিন আবদুল আজিম জানান।

আমিরের বাড়ি লক্ষ্মীপুরের দত্তপাড়া এলাকায়। একটি বেসরকারি প্রতিষ্ঠানে তিনি চাকরি করতেন। ঢাকায় থাকা অবস্থায় এক সপ্তাহ আগে ডেঙ্গু ধরা পড়লে তিনি গ্রামের বাড়িতে চলে যান।

বাড়ি যাওয়ার পর অবস্থার অবনতি হলে শনিবার আমিরকে পাশের জেলা নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলায় একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করেন স্বজনরা। তখন তার জ্বরের সঙ্গে পেটব্যথা ও ডায়রিয়া ছিল।

শারীরিক অবস্থার আরো অবনতি হলে শনিবার রাত ১টার দিকে আমিরকে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তির করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রোববার বেলা ১১টার দিকে ফরহাদ হোসেন নামে এক যুবকের মৃত্যু হয়।

ফরহাদ কিশোরগঞ্জের ইটনা উপজেলার বড়বাড়ি গ্রামের ফেরদৌস আলীর ছেলে। তিনি ইটনা ডিগ্রি কলেজের ছাত্র ছিলেন।

হাসপাতালের উপপরিচালক লক্ষ্মী নারায়ণ মজুমদার বলেন, ডেঙ্গুতে আক্রান্ত ফরহাদ শুক্রবার রাতে হাসপাতোলে ভর্তি হন। শরীরের বিভিন্ন অঙ্গ অকার্যকর হয়ে যাওয়ায় দ্রুত তার মৃত্যু হয়।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মশাবাহিত রোগ,ডেঙ্গুতে মৃত্যু,দেশ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close