টাঙ্গাইলে বগি লাইনচ্যুত, উত্তর-দক্ষিণের ট্রেন চলাচল স্বাভাবিক

প্রকাশ : ০৯ আগস্ট ২০১৯, ১৫:৩৬ | আপডেট : ০৯ আগস্ট ২০১৯, ১৮:২১

অনলাইন ডেস্ক

ঢাকা-ঈশ্বরদী রেলপথে টাঙ্গাইলের বঙ্গবন্ধু সেতুর পূর্বপাড়ে ঢাকা-খুলনাগামী সুন্দরবন এক্সপ্রেস ট্রেনের একটি বগি লাইনচ্যুত হয়েছে। দুর্ঘটনায় তাৎক্ষণিকভাবে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

এতে ঢাকার সঙ্গে উত্তর ও দক্ষিণবঙ্গের ট্রেন যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। পরে বিকাল সাড়ে ৪টার দিকে এ অঞ্চলের সঙ্গে ঢাকার রেল চলাচল স্বাভাবিক হয়।

এর আগে শুক্রবার দুপুরে সেতুতে উঠার আগে টাঙ্গাইল প্রান্তের ভুয়াপুর উপজেলায় ট্রেনটির ‘ছ’ বগির দু’টি চাকা লাইনচ্যুত হয়।

ঈশ্বরদী থেকে রিলিফ ট্রেন এসে সুন্দরবন এক্সপ্রেসের লাইনচ্যুত হওয়া বগিটি অপসারণ করলে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

এর আগে বগি লাইনচ্যুতের খবর পেয়ে সেতু রক্ষণাবেক্ষণকারী কর্তৃপক্ষ পশ্চিমাঞ্চল রেল কর্তৃপক্ষকে জানায়। সেতু রক্ষণাবেক্ষণকারী কর্তৃপক্ষ (বিবিএ) এর নির্বাহী প্রকৌশলী আনোয়ার পারভেজ পাভেল বলেন, দুর্ঘটনার পর ঢাকার সঙ্গে উত্তর ও দক্ষিণবঙ্গের ট্রেন যোগাযোগ বন্ধ হয়ে পড়েছে। আমরা তাৎক্ষণিক ট্রেনটি উদ্ধারের জন্য রেল কর্তৃপক্ষকে জানিয়েছি।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ সহিদ আলম বলেন, ঘটনার খবর পেয়ে আমরাও রেল বিভাগের লোকজনকে জানিয়েছি। রেল বিভাগ থেকে উদ্ধারকারী রিলিফ ট্রেন সিরাজগঞ্জ আসছে বলে আমরা খবর পেয়েছি। যেহেতু সেতুর ওপর রিলিফ ট্রেন চলাচলে অনুমতি নেই। তাই ঢাকা থেকেই রিলিফ ট্রেন এনে উদ্ধার তৎপরতা চালানো হচ্ছে।

এদিকে এই দুর্ঘটনায় পশ্চিম রেলের ট্রেনগুলোর সময়সূচিতে বড় বিপর্যয় তৈরি করবে বলে আশঙ্কা করা হচ্ছে। সুন্দরবন এক্সপ্রেস দুর্ঘটনায় পড়ার কারণে ওই অঞ্চলের প্রতিটি ট্রেনের যাত্রা পিছিয়ে যাওয়ায় যাত্রীদের চরম দুর্ভোগ ও ভোগান্তি পোহাতে হবে।

পিডিএসও/তাজ