শিমুলিয়ায় ফেরি চলাচল শুরু

প্রকাশ : ০৮ আগস্ট ২০১৯, ১২:৪১ | আপডেট : ০৮ আগস্ট ২০১৯, ১২:৫৬

অনলাইন ডেস্ক

প্রায় ১৭ ঘণ্টা পর মুন্সীগঞ্জের শিমুলিয়া হয়ে কাঠালবাড়ির পথে পদ্মা পারাপারে সীমিত আকারে ফেরি চলাচল শুরু হয়েছে। তবে ঘাট এলাকায় এখনো কয়েকশ গাড়ি আটকে থাকায় বহু যাত্রী ভোগান্তিতে পড়েছেন।

বৃহস্পতিবার সকাল ৬টায় চারটি ফেরির সঙ্গে গুরুত্বপূর্ণ এই নৌপথে লঞ্চ ও স্পিড বোটও চলাচল শুরু হয়েছে বলে বিআইডব্লিউটিসির শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) আব্দুল আলিম জানিয়েছেন।

তিনি বলেন, পদ্মায় ঢেউ একটু কমেছে। তাই সকাল থেকে ফেরি চলাচল শুরু করা হয়। তবে ১৫টি ফেরির মধ্যে রো রো ও কে-টাইপসহ মাত্র ৪টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে। স্রোতের তীব্রতা কমলে অন্য ফেরিগুলোও চলাচল শুরু করবে।

“মঙ্গলবার রাত থেকেই পদ্মায় প্রচণ্ড ঢেউ ও তীব্র স্রোতের কারণে ফেরি পারাপার ব্যাহত হয়। বুধবার সকালের দিকে চারটি ফেরি চলাচল করলেও দুপুর থেকে ফেরি চলাচল বন্ধ করে দেয় কর্তৃপক্ষ।”

প্রবল স্রোতের মধ্যে নদীর পানি বাড়ায় শিমুলিয়া ৩ নম্বর ফেরিঘাট ডুবে গেছে এবং ক্ষতিগ্রস্ত হয়েছে। এর আগে ১ ও ২ নং ফেরিঘাটের র‌্যাম সরে যায়। এতে নোঙর ছিঁড়ে ঘাটসংলগ্ন দুটি হোটেল ও আটটি দোকান ক্ষতিগ্রস্ত হয়েছে। ১ ও ২নং ফেরিঘাটের সংস্কার কাজ চলছে।

আব্দুল আলিম বলেন, বৃহস্পতিবার সকালে ৩ নং ফেরিঘাটটি ঠিক করে সীমিত আকারে ফেরি সার্ভিস সচল করা হয়।

পিডিএসও/রি.মা