গ্রামের বাড়ি যাবার পথে রাজশাহীতে কলেজছাত্র খুন

প্রকাশ : ০৬ আগস্ট ২০১৯, ১৫:৩৯

রাজশাহী ব্যুরো

রাজশাহী মহানগরীর বোয়ালিয়া থানার বর্ণালী এলাকায় ফারদিন আশারিয়া রাব্বি নামের এক কলেজছাত্রকে কুপিয়ে হত্যা করেছে দুবৃত্তরা। মঙ্গলবার ভোরে এ ঘটনা ঘটে।

রাব্বি রাজশাহী সিটি কলেজের উচ্চ মাধ্যমিক দ্বিতীয় বর্ষের ছাত্র। তার বাড়ি দিনাজপুর জেলার পার্বতীপুর থানার মমিনপুর গ্রামে। রাব্বির বাবার নাম মোজাফফর আলী। রাব্বি গত ৩১ জুলাই থেকে হেতেমখাঁ মোন্তাসিরের ছাত্রাবাসে থাকতো। এর আগে সে লাইলী কটেজ নামে আরেক ছাত্রাবাসে ছিল।

রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত উপ-কমিশনার (সদর) গোলাম রুহুল কুদ্দুস বলেন, ভোরে মেস থেকে বের হয়ে গ্রামের বাড়ি যাওয়ার জন্য ট্রেন ধরতে স্টেশনে যাচ্ছিল রাব্বি। যাওয়ার পথে তার মাথার পেছন দিকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করে দুর্বৃত্তরা। এতে ঘটনাস্থলেই মারা যায়।  খবর পেয়ে সকালে পুলিশ তার লাশ উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠায়।

গোলাম রুহুল কুদ্দুস বলেন, এটি পরিকল্পিত হত্যা নাকি ছিনতাইকারীদের আঘাতে নিহত হয়েছে তা এখনও নিশ্চিত হওয়া যায়নি। পুলিশ ঘটনাস্থল থেকে রাব্বিরের ব্যাগ, মানিব্যাগ ও মোবাইল ফোন উদ্ধার করেছে।

তিনি আরও বলেন, ঈদের ছুটিতে গ্রামের বাড়ি যাচ্ছিল রাব্বি। তার পরিচয় শনাক্তের পর পরিবারকে খবর দেওয়া হয়েছে। মেস থেকে বের হওয়ার পর মোবাইলে বোনের সঙ্গে কথা হয়েছিল তার। বোনের সাথে কথা বলার কিছুক্ষণ পর পরই এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। এরপর থেকে পরিবারের সদস্যরা বারবার তার মেবাইলে ফোন করেও পাচ্ছিলো না।

এ ঘটনায় এখন পর্যন্ত কেউ আটক হয়নি। তবে অভিযান শুরু হয়েছে। এই ঘটনায় থানায় হত্যা মামলা করা হবে বলেও জানান মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার গোলাম রুহুল কুদ্দুস।

পিডিএসও/তাজ