চিকিৎসকের অবহেলায় ডেঙ্গুতে শিশুর মৃত্যু

প্রকাশ : ০৬ আগস্ট ২০১৯, ১১:৩৮ | আপডেট : ০৬ আগস্ট ২০১৯, ১২:০০

ভোলা প্রতিনিধি

ডেঙ্গু আক্রান্ত হয়ে ঢাকার পদ্মা জেনারেল হাসপাতালে মারা যাওয়া শিশু ইমার দাফন তার গ্রামের বাড়ি ভোলার দৌলতখানে সম্পন্ন হয়েছে। মঙ্গলবার সকাল ৮টায় জানাযা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। ইমার মৃত্যুর জন্য চিকিৎসকদের অবহেলার অভিযোগ করে বিচার দাবি করেন নিহতের বাবা-মা।

ইমার বাবা মো. জুয়েল ও মা সুরমা আক্তার জানান, গত ৩১ জুলাই তাদের ৫ বছরের শিশুকন্যা ইমা জ্বরে আক্রান্ত হলে চিকিৎসার জন্য ঢাকার আদ্-দ্বীন হাসপাতালে নেয়। সেখানকার ডাক্তাররা ডেঙ্গু পরীক্ষা না করে স্বাভাবিক জ্বরের ঔষুধ দেন। এতে রোগীর পরিস্থিতি আরো খারাপ হলে ৩ আগস্ট পদ্মা জেনারেল হাসপাতালে পরীক্ষা-নিরীক্ষার পর ডেঙ্গু ধরা পরে এবং সেখানেই ভর্তি করায়। রোগীর শারীরিক অবস্থার অবনতি হলে হাসপাতালের আইসিওতে রাখা অবস্থায় সোমবার দুপুরে মারা যায় বলে বাবা-মাকে জানানো হয়।

বাবা-মায়ের অভিযোগ, হাসপাতাল কর্তৃপক্ষ মোটা অংকের (৬০ হাজার) টাকা নিলেও প্রকৃত চিকিৎসা দেয়নি। চিকিৎসার অভাবে ইমার মৃত্যু হয়েছে। এদিকে আজ সকালে ঢাকা থেকে ইমার মরদেহ দৌলতখানের চর খলিফা গ্রামে পৌছার পর শোকের ছায়া নেমে আসে। ইমা তার বাবা-মায়ের সঙ্গে ঢাকার বাংলামোটর থাকতো।

পিডিএসও/হেলাল