প্রিয়া সাহা ইস্যুতে মার্কিন রাষ্ট্রদূতকে ধন্যবাদ জানালেন নানক

প্রকাশ : ২০ জুলাই ২০১৯, ২১:১৫ | আপডেট : ২০ জুলাই ২০১৯, ২১:২৬

নিউজ ডেস্ক

প্রিয়া সাহা ইস্যুতে ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূতকে ধন্যবাদ জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক।

তিনি বলেন, প্রিয়া সাহা মার্কিন প্রেসিডেন্ট ডোনাল ট্রাম্পকে বলেছেন, বাংলাদেশে ৩ কোটি ৭০ লাখ হিন্দু, বৌদ্ধ ও খ্রিষ্টান নিখোঁজ। এখন সেখানে ১ কোটি ৮০ লাখ সংখ্যালঘু রয়েছে। আমরা আমাদের বাড়িঘর খুইয়েছি। তারা আমাদের বাড়িঘর পুড়িয়ে দিয়েছে, তারা আমাদের ভূমি দখল করে নিয়েছে। কিন্তু এখন পর্যন্ত কোনো বিচার পাইনি। প্রিয়া সাহা সুস্থ না অসুস্থ আমি জানি না। কিন্তু আমি ধন্যবাদ জানাই, মার্কিন রাষ্ট্রদূতকে। তিনি বলেছেন, ‘এই বাংলাদেশ হলো সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। প্রিয়া সাহার বক্তব্যের কোনো ভিত্তি নেই।’

শনিবার রংপুর মহানগরের যুবলীগের সম্মেলনে তিনি এ কথা বলেন।

সম্মেলনে দেশের বন্যা প্রসঙ্গে বিএনপি নেতা মির্জা ফখরুলের অভিযোগ ভিত্তিহীন দাবি করে নানক বলেন, তারা শুধু সমালোচনা করতে জানে, কাজ করতে জানে না।

সাবেক যুবলীগের চেয়্যারম্যান নানক আরও বলেন, আওয়ামী লীগে সুবিধাবাদী এবং স্বাধীনতা বিরোধীদের কোনও স্থান নেই। যারা দলের জন্য কাজ করবে তাদেরকেই মূল্যায়ন করা হবে। নেতৃত্ব নির্বাচনে ভুল করলে চলবে না।

এদিকে ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে দীর্ঘদিন পর রংপুরে অনুষ্ঠিত হলো মহানগর যুবলীগের সম্মেলন। সম্মেলনকে ঘিরে তৃণমুল থেকে শুরু করে শীর্ষ পর্যায়ের নেতাকর্মীদের মধ্যে আনন্দ উচ্ছ্বাস লক্ষ্য করা গেছে।

রংপুর জিলা স্কুল মাঠে সকাল ১১টায় সম্মেলনের প্রথম অধিবেশন শুরু হয়। এর আগে একাধিকবার কমিটি গঠন উপলক্ষ্যে সম্মেলনের তারিখ ঘোষণা হলেও শেষ পর্যন্ত সম্মেলন হয়নি। ফলে ৬ বছর ধরে আহবায়ক কমিটি দিয়ে চলছে নগর যুবলীগ। দীর্ঘদিন সম্মেলন না হওয়ায় হতাশ হয়ে পড়েছিলেন রংপুর যুবলীগের তৃণমূল থেকে শুরু করে শীর্ষ পর্যায়ের অধিকাংশ নেতাকর্মীরা।

পিডিএসও/রি.মা