বরগুনা প্রতিনিধি

  ১২ জুলাই, ২০১৯

রিফাত হত্যা মামলায় ২ আসামি রিমান্ডে

বরগুনায় স্ত্রীর সামনে প্রকাশ্যে রিফাত শরীফকে হত্যা মামলায় এজাহারভুক্ত আসামি আল কাইয়ুম ওরফে রাব্বি আকনকে সাত দিন ও জড়িত সন্দেহে গ্রেফতার কামরুল হাসান সাইমুনকে আবারও তিন দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ।

শুক্রবার বিকাল সাড়ে ৪টার দিকে বরগুনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আসামিদের হাজির করে রিমান্ড আবেদন করলে বিচারক মোহাম্মাদ সিরাজুল ইসলাম গাজী রিমান্ড আবেদন মঞ্জুর করেন।

বরগুনা সদর থানার পরিদর্শক (তদন্ত) ও মামলার তদন্তকারী কর্মকর্তা (আইও) হুমায়ুন কবির বলেন, বৃহস্পতিবার রাতে গ্রেফতার মামলার এজাহারভুক্ত আসামি রাব্বি আকনকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করা হয়। এ সময় জড়িত সন্দেহে গ্রেফতার সাইমুনের পুনরায় পাঁচ দিনের রিমান্ড আবেদন করা হয়। আদালতের বিজ্ঞ বিচারক রাব্বি আকনের সাত দিন ও কামরুল হাসান সাইমুনের তিন দিন রিমান্ড আবেদন মঞ্জুর করেন। হত্যাকান্ডের সঙ্গে জড়িত সন্দেহে গ্রেফতার কামরুল হাসান সাইমুনকে এ নিয়ে চতুর্থ দফায় রিমান্ডে নেওয়া হয়েছে।

রিফাত হত্যা মামলায় এ পর্যন্ত ১৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ। ২ জুলাই ভোররাতে মামলার প্রধান আসামি নয়ন বন্ড পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়। এখন পর্যন্ত এজাহারভুক্ত তিন জনসহ সাত আসামি হত্যার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছে। এ ঘটনায় বর্তমানে ছয়জনকে বিভিন্ন মেয়াদে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ চলছে।

প্রসঙ্গত, গত ২৬ জুন সকাল সাড়ে ১০টার দিকে বরগুনা সরকারি কলেজের সামনে সন্ত্রাসীরা প্রকাশ্যে রামদা দিয়ে কুপিয়ে গুরুতর আহত করে রিফাত শরীফকে। তার স্ত্রী আয়েশা আক্তার মিন্নি হামলাকারীদের সঙ্গে লড়াই করেও তাদের দমাতে পারেননি। একাধারে রিফাতকে কুপিয়ে অস্ত্র উঁচিয়ে এলাকা ত্যাগ করে হামলাকারীরা।

গুরুতর আহত রিফাতকে ওই দিন বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে বিকালে চিকিৎসাধীন তিনি মারা যান। এ ঘটনায় রিফাতের বাবা দুলাল শরীফ বাদী হয়ে ১২ জনকে আসামি করে একটি হত্যা মামলা করেন।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রিফতা হত্যা,আসামি রিমান্ডে,বরগুনা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close