reporterঅনলাইন ডেস্ক
  ১২ জুলাই, ২০১৯

১০ জেলা বন্যাকবলিত, আক্রান্ত হতে পারে আরো

বিভিন্ন নদ-নদীর পানি বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। ১০ জেলা বন্যাকবলিত, আরো কয়েকটি জেলাতেও বন্যা হতে পারে। জানালেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান। শুক্রবার দুপুরে সচিবালয়ে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

এনামুর রহমান বলেন, বিভিন্ন নদ-নদীর পানি বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। ১০ জেলায় বন্যা পরিস্থিতির আরো অবনতির আশঙ্কা করা হচ্ছে। ৬২৮টি পয়েন্ট ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত হয়েছে। সরকার ৫২১টি পয়েন্টকে ঝুঁকিমুক্ত করতে কাজ করছে।

তিনি আরো বলেন, মানিকগঞ্জ ও জামালপুরে নদীভাঙন ও লালমনিরহাটেও তিস্তায় ভাঙন দেখা দিয়েছে। পানিসম্পদ মন্ত্রণালয় এসব মোকাবেলায় কাজ করছে।

প্রতিমন্ত্রী জানান, বন্যা-উপদ্রুত জেলায় প্রথমে ২০০ মেট্রিক টন এবং পরে ৩০০ মেট্রিক টন খাবার পাঠানো হয়েছে। প্রত্যেক জেলায় ২ হাজার প্যাকেট শুকনো খাবার পাঠানো হয়েছে। এছাড়া স্বাস্থ্য মন্ত্রণালয় মেডিকেল টিম গঠন করে কাজ করছে।

ডা. এনামুর বলেন, প্রত্যেক জেলা প্রশাসকের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ করা হচ্ছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের কেন্দ্রীয় নিয়ন্ত্রণকক্ষ থেকে। জেলা প্রশাসকরা ইউএনওসহ সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করছেন।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বন্যা,দুর্যোগ,ঝুঁকিপূর্ণ এলাকা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close