কেন্দুয়া-নেত্রকোনা সড়ক

কালভার্ট নয় যেন মরণফাঁদ!

প্রকাশ : ০৯ জুলাই ২০১৯, ১৫:৫১

কেন্দুয়া (নেত্রকোনা) প্রতিনিধি

কেন্দুয়া-নেত্রকোনা সড়কের উপজেলার বলাইশিমুল ইউনিয়নের ভরাপাড়া নামক স্থানে একটি কালভার্টের অপর নাম মরণফাঁদে পরিণত হয়েছে।

এক সপ্তাহ আগে একটি ট্রাক এখানে আটকে গেলে দুই পাশে যানজটে চরম দুর্ভোগের সৃষ্টি হয়। পরে এলাকাবাসীর র্দীর্ঘ চেষ্টার পর ট্রাকটি উঠানো হয়। সেই থেকে নেত্রকোনা থেকে কেন্দুয়া সদর হয়ে সিলেট-চট্টগ্রামে যাতায়াতকারী যাত্রীবাহী বাস এবং মালবাহী ট্রাক চলাচল করতে না পারায় উপজেলার বালিজুড়া মোড় অথবা উলুয়াটী ছোট রাস্তা দিয়ে সাহিতপুর হয়ে যেতে বাধ্য হচ্ছে। ফলে বাস-ট্রাকগুলো কেন্দুয়া সদরে আসতে না পারায় জনদুর্ভোগসহ মালামাল পরিবহন চরম সংকটে পড়েছেন জনসাধারণ।

মঙ্গলবার সরেজমিনে গেলে এলাকার ডা. আবদুর রহিম, ওষুধ ব্যবসায়ী হাবিবুর রহমান, সার ডিলার কামাল হোসেন, ভরাপাড়া বাজারের বিল্লাল, হাদিছ মিয়া জানান, কেন্দুয়া-নেত্রকোনার একমাত্র গুরুত্বপূর্ণ এই সড়ক দিয়ে প্রতিদিন বাস-ট্রাকসহ অসংখ্য যানবাহন যাতায়াত করে। প্রায় বছর খানেক আগে এই কালভার্টটির অংশ ভেঙে পড়লে দুটি লোহার পাত দিয়ে পাটাতন দেওয়া হয়। বর্তমানে এটি ভেঙে পাটাতন দুর্বল হয়ে পড়েছে। মাঝে একবার ক'জন লোক এসে ফিতা দিয়ে মাপ জোগ নিয়ে চলে যায়। র্দীঘদিন ধরে কালভার্টটির ওই করুণদশা সবার নজরে পড়লেও সড়ক ও জনপথ বিভাগের নজরে পড়ে না। এটি অনতিবিলম্বে ব্যবস্হা না নিলে যেকোনো সময় দুর্ঘটনা ঘটে প্রাণহানি ঘটতে পারে।

পিডিএসও/হেলাল