পটুয়াখালীতে প্রতিবন্ধী শিশুদের নিয়ে কর্মশালা

প্রকাশ : ২৪ জুন ২০১৯, ১৩:০৮ | আপডেট : ২৪ জুন ২০১৯, ১৩:৩১

পটুয়াখালী প্রতিনিধি

শিশু সুরক্ষা নিশ্চিতকরণ ও শিশু পাচার প্রতিরোধে বিশেষভাবে প্রতিবন্ধী শিশুদের দক্ষতা বৃদ্ধি এবং এ বিষয় সম্পৃক্ত উন্নয়ন সংগঠনসমূহের ভূমিকা ও করণীয় শীর্ষক কর্মশালা পটুয়াখালীতে অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকাল ১০টায় এসডিএর প্রশিক্ষণ কেন্দ্রে সিপিডি পিটিসিএসসিএন কনসোর্টিয়ামের আয়োজনে এবং টেনেডেস হোমস নেদারল্যান্ডের সহযোগিতায় দিনব্যাপি কর্মশালার উদ্বোধন করেন প্রধান অতিথি সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা লতিফা জান্নাতী।

এসডিএর নির্বাহী পরিচালক কে এম এনায়েত হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সমাজ সেবা অধিদপ্তরের সহকারী পরিচালক এস এম শাহাজাদা, জেলা প্রতিবন্ধীবিষয়ক কর্মকর্তা নয়ন মনি বিশ্বাস। শিশু সুরক্ষা নিশ্চিতকরণ ও শিশু পাচার প্রতিরোধে বিশেষভাবে প্রতিবন্ধী শিশুদের দক্ষতা বৃদ্ধি এবং এ বিষয় সম্পৃক্ত উন্নয়ন সংগঠনসমূহের ভূমিকা ও করণীয় বিষয় পাওয়ার পয়েন্টের মাধ্যমে উপস্থাপন করেন সিপিডি পিটিসিএসসিএন কনসোর্টিয়ামের প্রজেক্ট কো-অডিনেটর শরীফুল্লাহ রিয়াজ।

এ সময় বক্তব্য দেন জেলা অন্ধ কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক তপন কুমার মালী, প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রধান শিক্ষকা মাকসুদা লাইজু, হিজড়া জনগোষ্ঠীর গোলাম মোস্তাফা প্রমুখ। সরকারি কর্মকর্তা, সাংবাদিক, প্রতিবন্ধী শিশু, এনজিও প্রতিনিধি, দৃষ্টি প্রতিবন্ধীসহ ৩০ জন প্রতিনিধি কর্মশালায় অংশ নেন।

পিডিএসও/হেলাল