সিলেটের সঙ্গে রেল যোগাযোগ বিকেলে

প্রকাশ : ২৪ জুন ২০১৯, ০৯:৫৪ | আপডেট : ২৪ জুন ২০১৯, ১০:২০

অনলাইন ডেস্ক

সিলেটের সঙ্গে ঢাকা ও চট্টগ্রামের রেল যোগাযোগ সোমবার বিকেল ৫টার মধ্যে পুনরায় চালু করার চেষ্টা করা হবে বলে জানিয়েছেন রেলসচিব মোফাজ্জেল হোসেন। রোববার রাত ১১টার দিকে মৌলভীবাজারের কুলাউড়ায় কালভার্ট ভেঙে উপবন এক্সপ্রেসের কয়েকটি বগি খালে পড়ে যাওয়ার ঘটনায় সিলেটের সঙ্গে ঢাকা ও চট্টগ্রামের রেল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

সকাল ৯টার দিকে কুলাউড়া জংশন রেলস্টেশন থেকে রেল সচিব মোফাজ্জেল হোসেন এবং রেলের মহাপরিচালক রফিকুল আলমসহ রেলের ঊর্ধ্বতন কর্মকর্তারা দুর্ঘটনাস্থলের দিকে রওনা দেন। এর আগে রেল সচিব বলেন, উপবন এক্সপ্রেসের পাঁচটি বগি পড়ে গেছে। এগুলো ওঠাতে দুটি ক্রেনের ব্যবস্থা করা হয়েছে। বিকেল ৫টার মধ্যে ঢাকা ও চট্টগ্রামের সঙ্গে সিলেটের রেল যোগাযোগ চালুর চেষ্টা চালাবেন।

রেল সচিবকে প্রশ্ন করা হয়, রাতে ঘটনাস্থলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, দুর্ঘটনার সময় রেলের গতি অনেক বেশি ছিল। অতিরিক্ত গতির কারণে দুর্ঘটনা ঘটেছে কি? জবাবে রেল সচিব বলেন, এ দুর্ঘটনার বিষয়ে রেলওয়ের প্রধান মেকানিক্যাল ইঞ্জিনিয়ার (পূর্ব) মিজানুর রহমানকে প্রধান করে চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এ কমিটি অভিযোগটি খতিয়ে দেখবে। কমিটিকে তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

মৌলভীবাজারের কুলাউড়ায় সিলেট থেকে ঢাকাগামী উপবন এক্সপ্রেসের বগি লাইনচ্যুত হয়ে বেশ কয়েকজন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। নিহত ব্যক্তিদের লাশ কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রাখা হয়েছে। এ ঘটনায় শতাধিক মানুষ আহত।

পিডিএসও/হেলাল