সরকারী চাকুরে হয়েও সাংবাদিকতার দাপট, মামলা দুদকের

প্রকাশ : ১৮ জুন ২০১৯, ১৬:১৩

নোয়াখালী প্রতিনিধি

সরকারী চাকরিবিধি লঙ্ঘন করে পত্রিকা প্রকাশনার দায়ে মামলা হয়েছে নোয়াখালীর মাইজদী কোর্ট শাখার জনতা ব্যাংক কর্মচারী সামছুল হাসান মিরণের বিরুদ্ধে। সোমবার দুদকের নোয়াখালীর আঞ্চলিক কার্যালয়ের সহকারী পরিচালক মো: আরিফ হোসেন বাদী হয়ে সুধারাম মডেল থানায় এই মামলা দায়ের করেন। 

মামলার অভিযোগে উল্লেখ করা হয়েছে, নোয়াখালী মাইজদী কোর্ট শাখার জনতা ব্যাংকের কর্মচারী সামছুল হাসান মিরণ সরকারী কর্মচারী পদে জনতা ব্যাংকে চাকরি করার তথ্য সম্পূর্ণরূপে গোপন রেখে নোয়াখালী জেলা প্রশাসন থেকে “দৈনিক আমার নোয়াখালী” নামে একটি প্রকাশনা হাসিল করেন।  

এছাড়া তিনি দীর্ঘদিন ধরে ব্যাংকে যথাযথভাবে দায়িত্ব পালন না করে সাংবাদিক পরিচয়ে পুরো জেলায় চষে বেড়ান। সামছুল হাসান মিরণ জনতা ব্যাংকের কর্মচারী পরিচয়ে বছরের পর বছর ধরে ব্যাংক থেকে বেতন ভাতাসহ সরকারী যাবতীয় সুযোগ সুবিধা ভোগ করলেও দায়িত্ব পালন করতেন না। সাংবাদিকতার দাপটে ব্যাংকে কোনও কর্মকর্তা কিংবা কর্মচারী তার বিরুদ্ধে মুখ খোলার সাহস রাখেন না। 

দুদকের নোয়াখালী আঞ্চলিক কার্যালয়ের সহকারী পরিচালক মো: আরিফ হোসেন জানান, ব্যাংক কর্মচারী সামসুল হাসান মিরণ তথ্য গোপন করে পত্রিকার সম্পাদক ও প্রকাশক হওয়া চাকরিবিধি লঙ্ঘনসহ রাষ্ট্রবিরোধী অপরাধও বটে। এছাড়া সামছুল হাসান মিরণ স্বনামে বেনামে অনেক সম্পদের পাহাড় গড়েছেন বলে অভিযোগ রয়েছে।  

পিডিএসও/রি.মা