reporterঅনলাইন ডেস্ক
  ২৭ মে, ২০১৯

হাসপাতালে সন্তান জন্ম দিয়ে উধাও মা

চার দিন বয়সী এক নবজাতককে বরিশাল শেরে-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে রেখে পালিয়ে গেছেন তার মা। গত মঙ্গলবার অস্ত্রোপচারের মাধ্যমে ওই শিশুটির জন্ম হয়। শিশুটি এখন হাসপাতালের নবজাতক ইউনিটে চিকিৎসাধীন রয়েছে।

তবে মা না থাকায় শিশুটিকে বরিশালের সমাজসেবা অধিদপ্তর পরিচালিত আগৈলঝাড়ায় ছোটমণি নিবাসে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে হাসপাতল কর্তৃপক্ষ।

বিষয়টি নিশ্চিত করেছেন হাসপাতালের নবজাতক ইউনিটের ইনচার্জ মাহফুজা বেগম। তিনি জানান, মানসুরা পরিচয়দানকারী ওই প্রসূতি নারী ২১ মে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের গাইনি ওয়ার্ডে ভর্তি হন। প্রসবজনিত জটিলতা হওয়ায় ওই দিনই অস্ত্রোপচারের মাধ্যমে কন্যা সন্তানের জন্ম দেন তিনি। কিন্তু জন্মের পর অসুস্থ থাকায় শিশুকে হাসপাতালের নবজাতক ইউনিটে স্থানান্তর করা হয়। অপরদিকে মা গাইনি ওয়ার্ডে ছিলেন। কিন্তু গতকাল রোববার জানা যায় যে, ওই নারী গাইনি ওয়ার্ডে নেই।

মানসুরা হাসপাতালে ভর্তির সময় তার গ্রামের বাড়ির ঠিকানা দিয়েছেন বরিশালের বাবুগঞ্জ উপজেলার মীরগঞ্জ গ্রাম। তবে তার দেওয়া ঠিকানার কোনো অস্তিত্ব পায়নি হাসপাতালের সমাজসেবা অফিস। রেজিস্ট্রারে ওই নারীর স্বামীর নাম উল্লেখ নেই। বাবার নামের জায়গায় লেখা আছে আহম্মেদ আলী। তবে রেজিস্ট্রারে ওই নারীর বয়স উল্লেখ করা হয়েছে ২১ বছর।

শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের সমাজসেবা কর্মকর্তা দিলরুবা আক্তার বলেন, হাসপাতালে ভর্তির কাগজপত্রে উল্লেখ করা ঠিকানা এবং মুঠোফোন নম্বরে যোগাযোগের চেষ্টা করে কাউকে পাওয়া যায়নি। তাই শিশুটিকে যথাযথ কর্তৃপক্ষের অনুমতি পেলে সমাজসেবা অধিদপ্তর পরিচালিত বরিশালের আগৈলঝাড়ায় ছোটমণি নিবাসে পাঠানো হবে। নবজাতকটি এখনো অসুস্থ থাকায় তাকে হাসপাতালে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।

হাসপাতালের পরিচালক মো. বাকির হোসেন বলেন, ‘নবজাতকটি এখনো অসুস্থ। আমরা ওর যথাযথ চিকিৎসা দেওয়ার ব্যবস্থা করেছি। শিশুটি পুরোপুরি সুস্থ হওয়ার পর তার প্রকৃত অভিভাবকদের খুঁজে না পাওয়া গেলে আমরা সমাজসেবা অধিদপ্তরের কাছে হস্তান্তর করব।’

পিডিএসও/রি.মা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
হাসপাতাল,সন্তান জন্ম,উধাও মা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close