লালমনিরহাটে ধান কেনার দাবিতে ডিসি অফিস ঘেরাও

প্রকাশ : ২৬ মে ২০১৯, ১৪:১২ | আপডেট : ২৬ মে ২০১৯, ১৪:৩৪

লালমনিরহাট প্রতিনিধি

‘আর করব না ধান চাষ, দেখব তোরা কি খাস’ এই শ্লোগানকে সামনে রেখে সরাসরি কৃষকের কাছ থেকে ধান কেনাসহ ১০ দফা দাবিতে লালমনিরহাট জেলা প্রশাসকের কার্যালয় ঘেরাও, মানববন্ধন ও জেলা প্রশাসক বরাবরে স্বারকলিপি প্রদান করা হয়েছে। রোববার সকাল ১১টায় বাংলাদেশ কৃষক সমিতি লালমনিরহাট জেলা শাখার আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয় ঘেরাও করা হয়।

কৃষকরা জানান, এক মন ধান উৎপাদন করতে খরচ হয় ৯শ থেকে এক হাজার টাকা। অথচ বর্তমানে বাজারে এক মন ধান বিক্রি করে কৃষক পাচ্ছে মাত্র সাড়ে ৩শ থেকে ৪শ টাকা। তারা তাদের ঘাম ঝড়ানো উৎপাদিত পণ্য ধানের ন্যায্য নির্ধারণ করা, শস্য বীমা চালু করা, সরাসরি কৃষকের কাছ থেকে ধান ক্রয় করা, হাটবাজারে ধান ক্রয় কেন্দ্র চালু করা এবং সার, বীজ, কীটনাশকসহ সকল কৃষি পণ্যের দাম কমানোর দাবি জানান। মানববন্ধন শেষে জেলা প্রশাসক বরাবরে স্বারকলিপি প্রদান করা হয়।

বাংলাদেশ কৃষক সমিতি লালমনিরহাট জেলা শাখার সভাপতি নজমুল হক খাঁজার সভাপতিত্বে বক্তব্য রাখেন বাংলাদেশ কৃষক সমিতি লালমনিরহাট জেলা শাখার সাধারণ সম্পাদক অ্যাড. মধুসুদন রায় মধু, বাংলাদেশ কমিউনিস্ট পার্টি লালমনিরহাট জেলা শাখার সভাপতি অ্যাড. ময়েজুল ইসলাম ময়েজ, সাধারণ সম্পাদক অ্যাড. রফিকুল ইসলাম, ঐক্য ন্যাপের সভাপতি গৌর গোপাল সাহা, কৃষক নেতা বাহার তালুকদার, রনজিৎ কুমার রায়, যুব ইউনিয়ন নেতা নিরঞ্জন কুমার সিংহ, ছাত্রনেতা বদিউজ্জামান ও তপন কুমার রায় প্রমুখ।

পিডিএসও/হেলাল