কৃষকদের বাড়িতে গিয়ে ধান কিনলেন ডিসি

প্রকাশ : ২৩ মে ২০১৯, ১৫:৩৮

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরায় কার্ডধারী কৃষকের বাড়িতে বাড়িতে গিয়ে বোরো ধান ক্রয় কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার সকালে শহরের বাঁকাল এলাকায় এক কৃষকের বাড়িতে গিয়ে সরকার নির্ধারিত মূল্যে ধান ক্রয়ের উদ্বোধন করেন জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামাল।

উদ্বোধন শেষে জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামাল বলেন, তালিকাভূক্ত যে সকল কৃষকরা রয়েছেন; তাদের নিকট থেকে সরকার নির্ধারিত মূল্যে ধান ক্রয় করা হবে। কৃষকদের বলা হয়েছে, তারা যেন ফড়িতে গিয়ে ধান বিক্রি না করেন।

কৃষকদের সঙ্গে আলোচনা করে জেনেছি, সরকার নির্ধারিত মূল্যে ধান বিক্রি করল তারা লাভবান হবেন। বাকাল এলাকায় একটি ক্যাম্প করা হয়েছে; সেখানে এলাকার কৃষকরা ধান দিচ্ছেন এবং সরকারিভাবে সরকার নির্ধারিত মূল্যে সেগুলো ক্রয় করা হচ্ছে। 

এ সময় সাতক্ষীরা সদর উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান বাবু, উপজেলা নির্বাহী অফিসার দেবাশীষ চৌধুরি, জেলা ভারপ্রাপ্ত খাদ্য নিয়ন্ত্রক জাকির হোসেন, প্রেসক্লাব সভাপতি আবু আহমেদ, সাধারন সম্পাদক মমতাজ আহমেদ বাপী, তথ্য অফিসার মোজাম্মেল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন। 

উদ্বোধনী অনুষ্ঠানে জানানো হয়, সাতক্ষীরা জেলা থেকে চলতি বোরো মৌসুমে মনপ্রতি ১ হাজার ৪০ টাকা দরে ২ হাজার ২৯১ মেট্রিকটন ধান ক্রয় করা হবে। প্রথম দিনে আজ ১০০ মেট্রিকটন ধান ক্রয় করা হয়েছে।

 এবার সাতক্ষীরা জেলায় ৭৫ হাজার ৩০০ হেক্টর জমিতে বোরো ধানের আবাদ হয়েছে। আর উৎপাদন হয়েছে ৪ লাখ ৮০ হাজার ৭৪১ মেট্রিকটন।

পিডিএসও/তাজ