reporterঅনলাইন ডেস্ক
  ২৩ মে, ২০১৯

মাতামুহুরী সেতু দেবে যাওয়ায় যান চলাচল বন্ধ

কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের চকরিয়ায় মাতামুহুরী নদীর উপরে প্রাচীণ সেতুর একটি অংশ দেবে যাওয়ায় যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

বুধবার মাঝরাতে হঠাৎ সেতুটির সড়ক দেবে যাওয়ায় সড়কের উভয়পাশে আটকা পড়েছে অসংখ্য যানবাহন। ফলে সেতু ব্যবহারকারী পরিবহনগুলোর যাত্রীরা চরম দুর্ভোগ পোহাচ্ছেন।

চিরিংঙ্গা হাইওয়ে পুলিশের ইনচার্জ মো. সাইদুজ্জামান বৃহস্পতিবার সকালে জানান, ভোরের মধ্যেই মেরামত কাজ শেষ হয়ে যাওয়ার কথা ছিল। কিন্তু ভোররাতের দিকে ভারী বৃষ্টির কারণে সঠিক সময় সংস্কার কাজ শেষ করা যায়নি।

তিনি আরও বলেন, বুধবার মধ্যরাতে চকরিয়া পৌরসভা সংলগ্ন মাতামুহুরী নদীর সেতুর মাঝখানের একটি বড় অংশ আকস্মিক দেবে যায়। তারপর থেকে যান চলাচল বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। ঘটনার পরপরই সড়ক ও জনপথ বিভাগকে বিষয়টি অবহিত করা হলে তারা সংস্কার কাজ শুরু করে।

কিন্তু কাজ শুরুর কিছুক্ষণ পর ভারী বর্ষণের কারণে সংস্কার কাজ পিছিয়ে যায়। তবে বেলা ১২ টা নাগাদ সেতু দিয়ে গাড়ি চলাচল করতে পারবে বলে আশা প্রকাশ করেন তিনি।

সেতুটিকে স্বাভাবিক অবস্থায় এনে যানচলাচল উপযোগী করতে আনুমানিক ৮-১০ ঘণ্টা লাগতে পারে বলে জানিয়েছে সড়ক ও জনপদ (সওজ) বিভাগ।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাবিবুর রহমান তথ্যের সত্যতা নিশ্চিত করে বলেন, দুই পাশে আটকাপড়া যাত্রীদের মাঝে অনেকে নৌকাযোগে নদী পার হয়ে গন্তব্যে পৌঁছার চেষ্টা করছেন।

এদিকে এ সেতু বন্ধ হয়ে যাওয়ায় চরম দুর্ভোগে পড়েছে কক্সবাজারমুখী যানবাহনগুলো। বিকল্প সড়ক হিসেবে বাঁশখালী-পেকুয়া হয়ে যানবাহনগুলো চলাচল করছে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মাতামুহুরী সেতু,চকরিয়া,সওজ
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close