প্রাথমিক বিদ্যালয়ে গাইডিং কার্যক্রম সভা অনুষ্ঠিত

প্রকাশ : ১৬ মে ২০১৯, ১৪:০৫ | আপডেট : ১৬ মে ২০১৯, ১৪:২৯

পটুয়াখালী প্রতিনিধি

হলদে পাখির মূলমন্ত্র হচ্ছে সাহায্য করা। প্রতিজ্ঞা স্রষ্টা  ও দেশের প্রতি কর্তব্য পালন এবং অপরকে বিশেষ করে বাড়ির লোককে সাহায্য করা। বড়দের মান্য করা এবং একমত হয়ে কাজ করা। প্রাথমিক বিদ্যালয়ে হলদে পাখির ঝাঁক গঠন ও গাইডিং কার্যক্রম সম্প্রসারণ অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার বেলা ১১টায় সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ের সভাকক্ষে বাংলাদেশ গার্ল গাইডস এসোসিয়েশন, পটুয়াখালী জেলা শাখার আযোজনে প্রাথমিক বিদ্যালয়ে হলদে পাখির ঝাঁক গঠন ও গাইডিং কার্যক্রম সম্প্রসারণ অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়। বাংলাদেশ গার্ল গাইডস এসোসিয়েশন, পটুয়াখালী জেলা শাখার উপদেষ্টা প্রফেসর লুৎফুন নেছা মেরীর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক প্রতিনিধি এসিল্যান্ড সাবেকুন্নাহার।

বাংলাদেশ গার্ল গাইডস এসোসিয়েশন, পটুয়াখালী জেলা শাখার সচিব মুর্শিদাহ রাইহানের সঞ্চালনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা শিক্ষা কর্মকর্তা মোহাম্মাদ জাহাঙ্গীর হোসাইন, বাংলাদেশ গার্ল গাইডস এসোসিয়েশন বরিশাল অঞ্চলের আঞ্চলিক কমিশনার রাবেয়া খাতুন, সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. রফিকুল ইসলাম, সদর উপজেলা শিক্ষা কর্মকর্তা তাসলিমা বেগম।

সভায় স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ গার্ল গাইডস এসোসিয়েশন, পটুয়াখালী জেলা কমিশনার রোকেয়া বেগম। এছাড়া অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন আবাশিক সরকারি প্রাথমিক বিদ্যালয়েরর প্রধান শিক্ষকা সেলিনা আক্তার খান, বাউফল দাসপাড়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা আফরিাজা ইয়াসমিন লিপি। এছাড়া হলদে পাখির ঝাঁক গঠন ও গাইডিং কার্যক্রম বিষয় নিয়ে প্রবন্ধ পাঠ করেন বাংলাদেশ গার্ল গাইডস এসোসিয়েশন, পটুয়াখালী জেলা শাখার স্থানীয় কমিশনার এবং আবদুল করিম মৃধা কলেজের সহকারী অধ্যাপক নাসিমা শাহীন।

সভায় বাংলাদেশ গার্ল গাইডস এসোসিয়েশন, বরিশাল অঞ্চলের এবং পটুয়াখালী জেলা শাখার সদস্য, উপজেলা শিক্ষা ও সহকারী শিক্ষা কর্মকর্তা, অভিভাবক, প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ হলদে পাখির ঝাঁক উপস্থিত ছিলেন।

পিডিএসও/হেলাল