কালীগঞ্জে ফুড কারখানা বন্ধ, ৪ প্রতিষ্ঠানকে জরিমানা

প্রকাশ | ১৩ মে ২০১৯, ১৯:২১

কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি

গাজীপুরের কালীগঞ্জে ভ্রাম্যমাণ আদালতের পৃথক দুটি অভিযানে উপজেলার জাঙ্গালীয়া ইউনিয়নের মুন্সিবাড়ী এলাকার একটি ফুড কারখানা বন্ধসহ কালীগঞ্জ বাজারের ৪ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে।

সোমবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. শিবলী সাদিক এবং উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও  নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ জুবের আলম পরিচালিত আদালত এ দন্ডাদেশ প্রদান করেন। 

সোমবার দুপুরে উপজেলার জাঙ্গালীয়া ইউনিয়নের মুন্সিবাড়ী ও কালীগঞ্জ বাজার এলাকায় পৃথক দু’টি ভেজাল বিরোধী অভিযান পরিচালিত হয়। এ সময় চ্যালেঞ্জ নামের একটি ফুড কারখানাকে খাদ্য উৎপাদনের জন্য প্রয়োজনীয় কাগজপত্র তাৎক্ষণিকভাবে দেখাতে না পারায় ভোক্তা অধিকার আইন ২০০৯ এর ২৭ ধারা অনুযায়ী  বন্ধ করে দেওয়া হয়। 

এদিকে কালীগঞ্জ বাজার এলাকায় অত্যাবশ্যকীয় পণ্য নিয়ন্ত্রণ আইন ১৯৫৬ এর ৩ ও ৬ ধারা অনুযায়ী মো. মোসলেউদ্দিন মূসা মালিকানাধীন রূপালী ফার্মেসিকে ১০ হাজার টাকা, মৎস্য খাদ্য ও পশুখাদ্য আইন, ২০১০ সনের ২০ ধারা অনুযায়ী শিবসঙ্কর মালিকানাধীন মেসার্স শিবসঙ্কর ট্রেডার্সকে ৩০ হাজার টাকা, ভোক্তা অধিকার আইন ২০০৯ এর ৩৮ ধারা অনুযায়ী মো. আজগর মালিকানাধীন মেসার্স আজগর ট্রেডার্সকে ১০ হাজার টাকা ও মো. মেরাজ মালিকানাধীন মেসার্স মেরাজ ট্রেডার্সকে ২০ হাজার টাকা জরিমানা হয়। ৪ প্রতিষ্ঠানকে মোট ৫২ হাজার টাকা জরিমানা করা হয়। 

নির্বাহী ম্যাজিষ্ট্রেট দ্বয় জানান, ভোক্তা অধিকার আইনে ভেজাল বিরোধী ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান অব্যাহত থাকবে।

পিডিএসও/তাজ