পাহাড় ধসে ২ রোহিঙ্গা শিশু নিহত

প্রকাশ : ১২ মে ২০১৯, ০৯:১৫

অনলাইন ডেস্ক
ফাইল ছবি

কক্সবাজারের উখিয়া পালংখালীতে পাহাড় ধসে রোহিঙ্গা শিবিরের দুই শিশু নিহত হয়েছে। এ সময় মাটিচাপা পড়েও অলৌকিকভাবে বেঁচে যায় আরেক শিশু। শনিবার বিকেলে পালংখালী ১৪ নং রোহিঙ্গা ক্যাম্পের ৮ নং ব্লকে এ ঘটনা ঘটে।

নিহত এক শিশুর নাম রোহান (৫)। সে ১৪ নং রোহিঙ্গা ক্যাম্পের ৮নং ব্লকের ছৈয়দ আমিনের ছেলে। অপর শিশু সোহেল (৮) একই ক্যাম্পের আব্দুর শুক্কুরের ছেলে। আর বেঁচে যাওয়া সফুর আলম (২) ওই ক্যাম্পের ছৈয়দের ছেলে।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল খায়ের ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পালংখালী ১৪নং রোহিঙ্গা ক্যাম্পের ৮নং ব্লকে ঘরের পাশে প্রতিদিনের ন্যায় পাহাড়ের খাদে তিন শিশু খেলা করছিল। হঠাৎ পাহাড় ধসে ওই তিন শিশু মাটির নিচে চাপা পড়ে। স্থানীয় রোহিঙ্গারা এগিয়ে এসে মাটির নিচ থেকে শিশুদের উদ্ধার করে। এদের মাঝে দুই শিশু মারা যায়। অপরটি আহত হয়।

তিনি আরো জানান, আগে থেকেই পাহাড়ের ঝুঁকিপূর্ণ এলাকায় ছেলে-মেয়েদের খেলাধুলা বা জনসাধারণের অবাধ বিচরণ না করার জন্য স্থানীয় রোহিঙ্গাদের সর্তক করে দেয়া হয়েছে। এদিকে, আহত শিশুকে স্থানীয় স্বাস্থ্যকেন্দ্রে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে এবং নিহত দুই শিশুকে রাতেই দাফন করা হয়েছে বলে জানিয়েছে স্থানীয় সূত্র।

পিডিএসও/হেলাল