আগামীতে সব নির্বাচন ইভিএমে হবে : সিইসি

প্রকাশ : ২৪ এপ্রিল ২০১৯, ১৯:৫৬

ফরিদপুর প্রতিনিধি
ফাইল ছবি

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা বলেছেন, ইভিএম নিয়ে অনেক সমালোচনা হবে, ভুল-ভ্রান্তিও থাকতে পারে। তবু আমি মনে করি ইভিএমই সুষ্ঠু নির্বাচনের বড় ধরনের ভালো উপায়। আগামীতে সব নির্বাচনে ইভিএম পদ্ধতি চালু করা হবে। নির্বাচনকে ডিজিটাল করার জন্য এ উদ্যোগ নেয়া হচ্ছে।

বুধবার দুপুরে ফরিদপুর জেলা প্রশাসনের উদ্যোগে ফরিদপুর সদর উপজেলার স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ কার্যক্রমের উদ্বোধনী সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ফরিদপুরে আগে যে ৫টি আসন ছিলো, সেটাই সঠিক ছিলো। ফরিদপুরের চরভদ্রাসন ও সদরপুর নিয়ে সাবেক নির্বাচনী আসন পুনর্বহালের দাবির প্রতি সম্মতি জানিয়ে তিনি বলেন, আমরা ফরিদপুরসহ ৫টি জেলার নির্বাচনী আসন পুণর্বিন্যাস করার জন্য কাজ করছি। ওই ৫টি এলাকাকে ঢাকার সঙ্গে সামিল করার প্রয়োজনীয়তা ছিলো না। 

ফরিদপুর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আসলাম মোল্লার সভাপতিত্বে উদ্বোধনী সভায় বক্তব্য রাখেন জেলা পরিষদের চেয়ারম্যান লোকমান হোসেন মৃধা, ফরিদপুর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা নুরুজ্জামান তালুকদার, অতিরিক্ত জেলা প্রশাসক মোবাশ্বের হাসান, অতিরিক্ত পুলিশ সুপার মো. সাইফুজ্জামান ও ফরিদপুর সদর উপজেলা চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মোল্লা। 
অনুষ্ঠানে স্থানীয় ৪৬ জন বিশিষ্ট নাগরিকের হাতে স্মার্ট কার্ড তুলে দেন প্রধান নির্বাচন কমিশনার। পর্যায়ক্রমে ফরিদপুর সদর উপজেলার ৩ লাখ ৩৬ হাজার ৬০৮ জন ভোটারকে দেয়া হবে এই স্মার্ট কার্ড।

পিডিএসও/তাজ