reporterঅনলাইন ডেস্ক
  ০৯ এপ্রিল, ২০১৯

আবারও শ্রেণিকক্ষে ছাদধস, অল্পের জন্য রক্ষা

বরগুনায় আবারও একটি প্রাথমিক বিদ্যালয়ের শ্রেণিকক্ষের ছাদ থেকে পলেস্তারা খসে পড়ছে। মঙ্গলবার সকাল ৯টার দিকে ক্লাস চলাকালে বরগুনা পৌর শহরের আমতলা পাড় এলাকার ১৬ নম্বর মধ্য বরগুনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনাটি ঘটেছে। তবে অল্পের জন্য বেঁচে গেছে এক শিক্ষার্থী।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক শামীমা নিপা জানান, যেই শ্রেণিতে ছাদের একাংশ ধসের ঘটনা ঘটছে ওই শ্রেণিতে প্রাক প্রাথমিকের শিক্ষার্থীদের পাঠদান চলছিল। যেই স্থানে ছাদ থেকে পলেস্তারা খসে পড়ছে সেই স্থানেই রিফাত নামে এক শিক্ষার্থী বসা ছিল। রিফাত ইউনিফর্ম পরে না আসার কারণে তাকে ইউনিফর্ম পরতে বাসায় পাঠানো হয়। ওই স্থান থেকে উঠে বাসায় যাওয়ার এক থেকে দেড় মিনিটের ব্যবধানে ছাদ ধসের ঘটনাটি ঘটে।

তিনি আরও জানান, দু’বছর আগে তিনি এই বিদ্যালয়ের প্রধান শিক্ষক পদে যোগদান করেছেন। এই দুই বছরের মধ্যে ঝুঁকিপূর্ণ এই ভবনে কোনও সংস্কার হয়নি। এমনকি ভবনটি ঝুঁকিপূর্ণ হওয়া এবং এ ভবনের ছবিসহ বিষয়টি ঊর্ধ্বতন কর্মকর্তাদের অবহিত করা হলেও তারা কর্ণপাত করেননি।

বরগুনা সদর উপজেলার ভারপ্রাপ্ত শিক্ষা কর্মকর্তা মো. আরিফুজ্জামান জানিয়েছেন, এ ঘটনা শুনে তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ভবনটির যে যে স্থানে ফাটল দেখা দিয়েছে, সে স্থানের পলেস্তারা ফেলে দিতে বলা হয়েছে।

এর আগে গত শনিবার সাড়ে বারোটার দিকে বরগুনার তালতলীতে ছোটবগী ইউনিয়নের পি কে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শ্রেণিকক্ষের পলেস্তারা ধসে মানসুরা (৮) নামে তৃতীয় শ্রেণির এক ছাত্রী নিহত হয়। এ ঘটনায় আহত হয় আরও পাঁচজন।

পিডিএসও/রি.মা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
শ্রেণিকক্ষ,ছাদধস
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close