ফুল দিয়ে ফেরার পথে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টাসহ গ্রেপ্তার ১১

প্রকাশ : ২৬ মার্চ ২০১৯, ১৪:২১

অনলাইন ডেস্ক

কুষ্টিয়া কালেক্টরেট চত্বরের শহীদ স্মৃতিস্তম্ভ থেকে জেলা বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১১ নেতাকে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার বেলা ১১টা দিকে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে নামার সময় পুলিশ তাদের আটক করে।

আটককৃতদের মধ্যে রয়েছেন জেলা বিএনপির সভাপতি ও চেয়ারপারসনের উপদেষ্টা সৈয়দ মেহেদী আহমেদ রুমী, সাধারণ সম্পাদক অধ্যক্ষ সোহরাব উদ্দিন, জেলা বিএনপির যুগ্ম সম্পাদক এমএ শামীম আরজু, শহর বিএনপির সাধারণ সম্পাদক একে বিশ্বাস বাবু ও জেলা যুবদলের সিনিয়র সহসভাপতি মেজবাউর রহমান পিন্টুসহ ১১ নেতা।

তবে পুলিশের দাবি- যানবহন ভাঙচুর ও পুলিশের ওপর হামলার সময় তাদের আটক করা হয়েছে।

বিএনপি নেতারা জানান, বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা বেলা ১১টার দিকে জেলা বিএনপির কার্যালয় থেকে মিছিল নিয়ে কুষ্টিয়া কালেক্টরেট চত্বরে শহীদ স্মৃতিস্তম্ভে শ্রদ্ধা জানাতে যান। শ্রদ্ধা নিবেদন শেষে জেলা বিএনপির সাধারণ সম্পাদক অধ্যক্ষ সোহরাব উদ্দিন বক্তব্য রাখছিলেন। এ সময় পুলিশের একটি দল ঘটনাস্থল থেকে জেলা বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১১ জনকে আটক করে কুষ্টিয়া মডেল থানায় নিয়ে যায়।

জেলা বিএনপির দফতর সম্পাদক আবদুর রাজ্জাক বাচ্চু বলেন, বিএনপির নেতাকর্মীরা জাতীয় দিবসের কর্মসূচি শান্তিপূর্ণভাবে পালন করছিলেন। শহীদ স্মৃতিস্তম্ভে শ্রদ্ধা নিবেদন করে নামার সময় পুলিশ আমাদের ১১ নেতাকর্মীকে আটক করে নিয়ে যায়। শহীদদের প্রতি শ্রদ্ধা জানানোর সময় পুলিশের এ ধরনের আচরণ নজিরবিহীন।

কুষ্টিয়া মডেল থানার ওসি নাসির উদ্দিন বলেন, বিএনপি নেতাকর্মীরা স্মৃতিস্তম্ভে শ্রদ্ধা নিবেদন করে ফেরার সময় প্রধান সড়কে যানবহন ভাঙচুর শুরু করে। পুলিশ বাধা দিতে গেলে তারা পুলিশের ওপরও হামলা চালায়। এ সময় ঘটনাস্থল থেকে বেশ কয়েকজন নেতাকর্মীকে আটক করা হয়েছে।

পিডিএসও/রি.মা