বাস থেকে ফেলে শিক্ষার্থী হত্যা

সিকৃবির শিক্ষার্থীদের অবরোধ-বিক্ষোভে উত্তাল সিলেট

প্রকাশ : ২৪ মার্চ ২০১৯, ১৫:০৭ | আপডেট : ২৪ মার্চ ২০১৯, ১৫:২১

অনলাইন ডেস্ক

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ছাত্র ঘোরি মো. ওয়াসিম আফনানকে বাস থেকে ফেলে দিয়ে হত্যার প্রতিবাদে ক্লাস-পরীক্ষা বর্জন করে বিক্ষোভ করছে প্রতিষ্ঠানটির শিক্ষার্থীরা।

সহপাঠী শিক্ষার্থীকে হত্যার প্রতিবাদে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন স্কুল কলেজের ছাত্ররা চৌহাট্টা সড়ক অবরোধ করে রেখেছে।

রোববার সকাল ১১টার দিকে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় থেকে বিক্ষোভ মিছিল বের করে ওয়াসিমের সহপাঠীরা। দুপুর ১২টার দিকে তারা নগরীর চৌহাট্টায় অবস্থান নিয়ে সড়ক অবরোধ করে। শিক্ষার্থীদের অবরোধে চৌহাট্টার শত শত যানবাহন আটকা পড়েছে।

এ সময় শিক্ষার্থীরা ওয়াসিমের হত্যার প্রতিবাদে বাসচালক ও হেলপারকে দ্রুত বিচারসহ ঘাতক ‘উদার’ পরিবহন বাসের রুট পারমিট বাতিল, লাইসেন্স বাতিলসহ, নিরাপদ সড়কের দাবিতে ফিটনেসবিহীন যানবাহন রাস্তায় চলতে পারবে না বলে হুঁশিয়ারি দেয়।

প্রসঙ্গত, গতকাল শনিবার বিকেলে মৌলভীবাজারের শেরপুর বাসস্ট্যান্ড এলাকায় বাসের চাকায় পিষ্ট হয়ে নিহত হন মো. ওয়াসিম হাসনান (২১)। তিনি সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে বায়োটেকনলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগে চতুর্থ বর্ষে পড়তেন। ওয়াসিমের বন্ধুদের অভিযোগ, ভাড়া নিয়ে কথা কাটাকাটির জেরে বাসের হেলপার তাকে ধাক্কা দিয়ে বাস থেকে ফেলে দেয়। এ ঘটনায় আহত হন রাকিব নামের একই বিশ্ববিদ্যালয়ের আরও এক শিক্ষার্থী। 

পিডিএসও/তাজ