কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে ২ গ্রুপের সংঘর্ষ : আটক ১৩

প্রকাশ : ১৭ মার্চ ২০১৯, ১৯:২৬

কক্সবাজার (উখিয়া) প্রতিনিধি

কক্সবাজারের উখিয়ার কুতুপালং ৬ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে গতকাল শনিবার রাত ১১টা থেকে আড়াইটা পর্যন্ত দুই গ্রুপের মধ্যে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটেছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে রোহিঙ্গাদের ধাওয়া করলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। এখনো রোহিঙ্গা ক্যাম্পে পুলিশ মোতায়েন রয়েছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, ক্যাম্পের ভুট্টো-ইউনুছ ও নবী হোছন গ্রুপের মধ্যে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষের এ ঘটনা ঘটে। রোহিঙ্গারা জড়ো হয়ে দুই পক্ষ মারমুখী অবস্থান নিয়ে ক্যাম্প ইনচার্জ রেজাউল করিমের অফিসে ইটপাটকেল নিক্ষেপ করেছে।

উখিয়া থানার অফিসার ইনচার্জ মো. আবুল খায়েরের নেতৃত্বে সাঁড়াশি অভিযান চালিয়ে ১৩ জন রোহিঙ্গা সন্ত্রাসীকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারদের রোববার আদালতে হাজির করে কক্সবাজারের জেলহাজতে নেওয়া হয়েছে।

গ্রেফতাররা হলো— মো. ইসমাঈল, মো. হোছন, মো. আলম, মো. জুনাইদ, ভুট্টো আলম, মো. ইউনুছ, মো. রফিক, মো. আমিন, আয়ার মোহাম্মদ, মোহাম্মদ জাফর আলম, শামশুল আলম, দিল মোহাম্মদ ও এনায়েত উল্লাহ।

কুতুপালং ক্যাম্প ইনচার্জ রেজাউল করিমের সঙ্গে যোগাযোগ করলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, রোহিঙ্গারা বড়ই বেয়াড়া। তারা দেশের আইনকানুন কিছুই তোয়াক্কা করে না।

পিডিএসও/তাজ