reporterঅনলাইন ডেস্ক
  ১০ মার্চ, ২০১৯

৭৮ উপজেলায় ভোটগ্রহণ শুরু

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপের ৭৮টি উপজেলায় ভোটগ্রহণ আজ রোববার সকাল ৮টায় শুরু হয়েছে। চলবে বিকেল ৪টা পর্যন্ত। ভোটের আগেই এ ধাপে ২৮ জন বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

নির্বাচনী আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে মাঠে নেমেছে পুলিশ, বিজিবি, র‌্যাব, আনসার-ভিডিপি, কোস্টগার্ড, আর্মড পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। ভোটের ৩২ ঘণ্টা আগে সব ধরনের প্রচার-প্রচারণা নিষিদ্ধ করেছে ইসি।

আগারগাঁও নির্বাচন ভবনে আয়োজিত সাংবাদিক সম্মেলনে ইসির অতিরিক্ত সচিব মো. মোখলেছুর রহমান বলেন, কমিশন কড়া নির্দেশনা দিয়েছে। যদি কোথাও কোনো রকম কোনো অনিয়ম দেখা যায়। তাহলে তাত্ক্ষণিকভাবে সেই কেন্দ্রের নির্বাচন বন্ধ করে দেয়া হবে। তিনি বলেন, যে ৭৮ উপজেলায় ভোট হবে সেখানে মোট ভোটার সংখ্যা ১ কোটি ৪২ লাখ ৪৮ হাজার ৮৫০জন। মোট ভোটকেন্দ্র ৫ হাজার ৮৪৭টি। চেয়ারম্যান পদে ২০৭জন, ভাইস চেয়ারম্যান ৩৮৬ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২৪৯জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

প্রথম ধাপে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন চেয়ারম্যান পদে ১৫জন, ভাইস চেয়ারম্যান ৬ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান ৭জন। জামালপুরের মেলান্দহ ও মাদারগঞ্জ উপজেলা এবং নাটোরের সদর উপজেলায় বিনাপ্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান—এই তিন পদে জয়লাভ করেন বিধায় এখানে ভোট হচ্ছে না। ভিআইপিদের প্রভাব বিস্তারের কারণে নেত্রকোনার পূর্বধলা, লালমনিরহাটের আদিতমারী এবং সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলা পরিষদের ভোট স্থগিত করেছে ইসি। আদালতের নির্দেশে আরো তিনটি উপজেলার ভোট স্থগিত করা হয়েছে। ফলে আজ ৭৮ উপজেলায় ভোট হচ্ছে।

পি​ডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ভোটগ্রহণ,উপজেলা নির্বাচন,ইসি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close