reporterঅনলাইন ডেস্ক
  ২৬ ফেব্রুয়ারি, ২০১৯

ঠাকুরগাঁওয়ে অজানা রোগে ৫ জনের মৃত্যু

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে অজানা রোগে ১৫ দিনে এক পরিবারের ৫ জনের মৃত্যু হয়েছে। ধনতলা ইউনিয়নের ভান্ডারদহ মরিচপাড়া গ্রামে এ ঘটনা ঘটেছে।

সোমবার জানা গেছে, গ্রামের ফজর আলীর বাড়ির সদস্যরা অজ্ঞাত এক রোগে আক্রান্ত হন। গত ১৫ দিনে ওই পরিবারের পাঁচজন মারা গেছেন। এ ঘটনায় আতঙ্কিত হয়ে ওই গ্রামের অনেক বাসিন্দা ঘরে তালা দিয়ে অন্যত্র চলে গেছে।

ধনতলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সমর চ্যাটার্জী বলেন, দুই সপ্তাহ আগে এলাকায় অজ্ঞাত একটি রোগ দেখা দেয়। এই রোগে প্রথমে আক্রান্ত হন ভান্ডারদহ মরিচপাড়া গ্রামের ফজর আলীর ছেলে আবু তাহের (৫৫)। গত ৯ ফেব্রুয়ারি আবু তাহের মারা যান। তার মৃত্যুর ১১ দিন পর একই রোগে আক্রান্ত হয়ে ২০ ফেব্রুয়ারি মারা যান আবু তাহেরের জামাতা হাবিবুর রহমান (৩৫)। হাবিবুরের মৃত্যুর পরদিন মারা যান আবু তাহেরের স্ত্রী হোসনে আরা (৪৫)। এর দুইদিন পর ২৪ ফেব্রুয়ারি আবু তাহেরের দুই ছেলে ইউসুফ আলী (৩০) ও মেহেদী হাসান (২৭) অসুস্থ হয়ে পড়েন।

তিনি বলেন, বালিয়াডাঙ্গী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর তাদের দুইজনকেই রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়ে দেওয়া হয়। রংপুর নেওয়ার পথে ইউসুফ আলী মারা যান। আর রাতে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মেহেদীও মারা যান।

চেয়ারম্যান সমর চ্যাটার্জী আরো বলেন, সোমবার (২৫ ফেব্রুয়ারি) একই রোগের লক্ষণ নিয়ে ইউসুফ আলীর স্ত্রী কোহিনুর বেগম, তার শিশু সন্তান (২) ও কোহিনুরের বাবা রবিউল ইসলামও ঠাকুরগাঁও আধুনিক হাসপাতাল চিকিৎসা নেওয়া হয়; পরে তাদের রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। এ রোগ সস্পর্কে চিকিৎসক কিছু বলতে পারছেন না।

সোমবার দুপুরে ঠাকুরগাঁওয়ের ভারপ্রাপ্ত সিভিল সার্জন শাহজাহান নেওয়াজের নেতৃত্বে একটি চিকিৎক দল ভান্ডারদহ মরিচপাড়া গ্রাম পরিদর্শন করেছেন এবং গ্রামবাসীকে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়েছেন। ঘটনাস্থল পরিদর্শন শেষে ভারপ্রাপ্ত সিভিল সার্জন শাহজাহান নেওয়াজ বলেন, কী কারণে ৫ জনের মৃত্যু হয়েছে তা সঠিকভাবে বলা সম্ভব হচ্ছে না। আমরা আপাতত এটাকে অজ্ঞাত রোগ বলছি।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
অজানা রোগ,ঠাকুরগাঁও,ধনতলা ইউনিয়ন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close