গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি

  ১৭ ফেব্রুয়ারি, ২০১৯

গৌরীপুরে ঝড়ে অর্ধশত ঘরবাড়ি বিধ্বস্ত

অসময়ের ঝড় ও শিলাবৃষ্টির কারণে ময়মনসিংহের গৌরীপুরের সহনাটি ইউনিয়নের তিনটি গ্রামের অর্ধশত ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। এ সময় ফসলের জমিসহ বাঁশঝাড় ও গাছপালার ক্ষয়ক্ষতি হয়েছে। রোববার ভোর রাতে ঝড় ও শিলাবৃষ্টির ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, আজ ভোর রাতে সহনাটি ইউনিয়নে প্রচণ্ড বেগে ঝড় ও শিলাবৃষ্টি শুরু হয়। ঝড়ের তাণ্ডবে ইউনিয়নের সরিষাহাঁটি, ভাঙ্গুরিহাঁটি ও সহনাটি গ্রামে প্রায় অর্ধশত কাঁচা ঘরবাড়ি বিধ্বস্ত হয়। ঝড়ের বাতাস উড়ে যায় ঘরের চাল, বেড়া, আসবাবপত্রসহ অন্যান্য। পাশাপাশি শিলাবৃষ্টিতেও ওই তিন গ্রামের কৃষকদের বোরো ফসলের ক্ষয়ক্ষতি হয়। বর্তমানে ক্ষতিগ্রস্থ পরিবার খোলা আকাশের নিচে পরিবার নিয়ে দুর্ভোগ পোহাচ্ছে।

সহনাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুল মান্নান বলেন, ঝড়ের আঘাতে তিনটি গ্রামের কমপক্ষে অর্ধশত ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। শিলাবৃষ্টিতেও বোরো ধানের অনেক ক্ষতি হয়েছে। খবর পেয়ে প্রশাসনের কর্মকর্তারা ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেতে এসেছেন। তবে কত টাকার ক্ষয়ক্ষতি হয়েছে, সেটা এই মুহূর্তে সঠিক বলা যাচ্ছে না।

অপরিদকে উপজেলা কৃষি অফিসার লুৎফুন্নার বলেন, শিলাবৃষ্টিতে উপজেলার কোথাও বোরো ফসলের ক্ষয়ক্ষতির কোনো খবর এখনো আমাদের কাছে আসেনি। কয়েকটি গ্রামে ঝড় ও শিলাবৃষ্টিতে গাছপালা ও বাঁশঝাড়ের ক্ষতি হয়েছে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
গৌরীপুর,ঝড়,শিলাবৃষ্টি,ঘরবাড়ি বিধ্বস্ত
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close