কুষ্টিয়া প্রতিনিধি

  ১৬ ফেব্রুয়ারি, ২০১৯

মাদক সেবন ও ব্যবসায় জড়িত অভিযোগে পৌর কাউন্সিলরের কারাদণ্ড

কুষ্টিয়ায় মাদক সেবনরত অবস্থায় আটককৃত ১নং ওয়ার্ড পৌর কাউন্সিলর চিহ্নিত মাদক ব্যবসায়ী রবিউল ইসলামের দুই বছরের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত।

শনিবার দুপুর দেড়টায় কুষ্টিয়া বড় স্টেশন রোডে অনষ্ঠিত ভ্রাম্যমান আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জুবায়ের হোসেন চৌধুরী এই কারাদণ্ডাদেশ প্রদান করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জুবায়ের হোসেন চৌধুরী জানান, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধ্যাদেশ ২০১৮’র ৩৬ এর উপধারা-১ বিধান মতে সংগঠিত অপরাধ আসামি কুষ্টিয়া ১নং পৌর ওয়ার্ডের বাসিন্দা নজরুল ইসলামের ছেলে রবিউল ইসলাম(৪৬)র সজ্ঞানে স্বীকারোক্তি এবং স্বাক্ষ্য প্রমাণের ভিত্তিতে সন্দেহাতীত প্রমাণ পাওয়ায় তাকে দুই বছরের কারাদণ্ডাদেশসহ কারাগারে প্রেরণের নির্দেশ দেয়া হয়েছে।

এ বিষয়ে কুষ্টিয়া স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মৃনাল কান্তি দে জানান, সিআরপি বিধান মতে, কোনও জনপ্রতিনিধি আদালত কর্তৃক দণ্ডপ্রাপ্ত হলে মন্ত্রণালয়ের নির্দেশক্রমে তার সদস্য পদ রহিতসহ বরখাস্ত হবেন।

আসামিকে মাদক সেবনরত অবস্থায় আটকাভিযানে দায়িত্বরত নাম প্রকাশ না করার শর্তে এক এস আই জানান, আসামি রবিউল ইসলমের বিরুদ্ধে কুষ্টিয়া মডেল থানায় মাদক ব্যবসা ছাড়াও নানা অপরাধে জড়িত থাকার অসংখ্য অভিযোগ ও সাধারণ ডায়েরি আছে। পুলিশ রেকর্ড সূত্রে আরও জানা যায়, ইতোপূর্বে রবিউল ইসলাম শহরের পিয়ারাতলার একটি হত্যা মামলায় ফাঁসির দণ্ডাদেশ হয়েছিলো। পরবর্তীতে রাজনৈতিক বিবেচনায় রাষ্ট্রপতি ক্ষমাপ্রাপ্ত হয়ে জেল থেকে বেড়িয়ে আসেন।

কুষ্টিয়া পৌরসভার মেয়র আনোয়ার আলী বলেন, ১নং পৌর ওয়ার্ডের কাউন্সিলর রবিউল ইসলাম মাদক সেবন এবং ব্যবসায়ে জড়িত অভিযোগে ভ্রাম্যমান আদালতে দণ্ডপ্রাপ্ত হয়েছেন বিষয়টি শুনেছি। ঘটনা যাই হোক না কেন, আইন তার আপন গতিতে চলবে এটাই স্বাভাবিক। জনপ্রতিনিধিদের এজাতীয় কাজে জড়িয়ে পড়া অনভিপ্রেত।

পিডিএসও/রি.মা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মাদক সেবন,পৌর কাউন্সিলর
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close