লালমনিরহাট প্রতিনিধি

  ০৪ ফেব্রুয়ারি, ২০১৯

বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশির মরদেহ ফেরত

লালমনিরহাটের পাটগ্রাম সীমান্তে বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশি গরুর রাখাল আসাদুল ইসলামের(২৯) মরদেহ ২ দিন পর ফেরত দিল ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)।

এর আগে শনিবার সকালে পাটগ্রাম উপজেলার বাউরা এলাকার ৮০২ নং আন্তর্জাতিক পিলারের ভারতীয় ২শত গজ অভ্যন্তরে ওই গরুর রাখালকে গুলি করে হত্যা করা হয়। দিনভর নানা নাটকীয়তার পর ওই দিন বিকেলে ক্যাম্প কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠকে হত্যার কথা স্বীকার করে দুঃখ প্রকাশ করে বিএসএফ।

নিহত আসাদুল ইসলাম পাটগ্রাম উপজেলার বাউরা ইউনিয়নের নবীনগর এলাকার মতিয়ার রহমানের ছেলে।

বডার গার্ড বাংলাদেশ (বিজিবি) রংপুর ৫১ ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোস্তাফিজুর রহমান জানান, ভারতীয় সীমান্ত অতিক্রম করে গরু নিয়ে ফিরার পথে শনিবার সকালে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) ১৪৩ ব্যাটালিয়নের নিউকুচলিবাড়ি ক্যাম্পের টহল সদস্য তাদের ধাওয়া দিলে চোরাকারবারী পাল্টা আক্রমনের চেষ্টা করে। এ সময় আত্মরক্ষার জন্য বিএসএফ সদস্যরা গুলি ছুড়লে ঘটনাস্থলে মারা যায় গরুর রাখাল আসাদুল ইসলাম।

পরদিন বিকেলে পতাকা বৈঠকে হত্যার দায় স্বীকার করে বিজিবির কাছে দুঃখ প্রকাশ করে বিএসএফ। পতাকা বৈঠকের সিদ্ধান্ত মতে মরদেহ ময়না তদন্ত করে সোমবার বেলা সাড়ে ১১টার দিকে বিজিবির উপস্থিতিতে ওই সীমান্তে পাটগ্রাম থানা পুলিশের কাছে মরদেহ হস্তান্তর করে ভারতীয় পুলিশ।

এ সময় ভারতীয় কুচলিবাড়ি থানার ওসি সুবাশ চন্দ্র রায় মরদেহটি পাটগ্রাম থানার উপ পরিদর্শক(এসআই) জিল্লুুর রহমানের কাছে হস্তান্তর করেন। পরে আনুষ্ঠানিকতা শেষে পাটগ্রাম থানা পুলিশ মরদেহটি নিহতের পরিবারের কাছে হস্তান্তর করেন।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বাংলাদেশি নিহত,লাশ ফেরত,বিএসএফ
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close