মারুফ আহমেদ, কুমিল্লা

  ১৯ জানুয়ারি, ২০১৯

কুমিল্লায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ৮

কুমিল্লার দাউদকান্দি, বুড়িচং ও ময়নামতি সেনানিবাস এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে শনিবার পৃথক ৪টি সড়ক দুর্ঘটনায় পথচারী নারী, এনজিওকর্মী, বেঁদেসহ ৮ জন নিহত হয়েছেন। এসময় আহত হয়েছে কমপক্ষে ২০ জন।

স্থানীয় ও হাইওয়ে পুলিশ সুত্রে জানা যায়, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার বুড়িচং উপজেলার মোকাম ইউনিয়নের কোরপাই এলাকায় সাদত জুট মিলের সামনে শনিবার বিকেল ৩ টায় ঢাকা থেকে কুমিল্লাগামী একটি প্রাইভেটকারের সামনে চাকা ফেটে গেলে নিয়ন্ত্রণ হারিয়ে সেটা রাস্তার পাশে খালে পড়ে যায়। এতে চালকসহ প্রাইভেটকারের ৪ জন গুরুতর আহত হয়। স্থানীয়রা তাদের উদ্ধার করে পাশ্ববর্তী ইষ্টার্ণ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক দু’জনকে মৃত ঘোষণা করেন। তারা হলেন, টাঙ্গাইলের সদর উপজেলার আকুরটাকুর পাড়া এলাকার মজিবুর রহমান (৫০) ও হুমায়ুন কবীর (৪৮)। নিহতরা বেসরকারী এনজিও সোসাইটি অব সোস্যাল সার্ভিসের কর্মকর্তা।

এঘটনায় প্রাইভেটকারের চালকসহ আহত দু’জনকে মুমূর্ষু অবস্থায় কুমিল্লা মেডিকেল কলেজে উন্নত চিকিৎসার জন্য স্থানান্তর করা হয়েছে।

ময়নামতি হাইওয়ে থানার এসআই এখলাসুর রহমান ও দেবপুর ফাঁড়ির এসআই দেলোয়ার ঘটনার সত্যতা স্বীকার করেছেন। একই মহাসড়কের দাউদকান্দির গৌরীপুর এলাকায় ঢাকা থেকে কুমিল্লাগামী অংশে শনিবার দুপুর ২.২০ মিনিটে ঢাকা থেকে চট্টগ্রামগামী মায়ের দোয়া পরিবহনের একটি বাস এক নারী পথচারীকে চাপা দিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে খাদে পড়ে যায়। এতে পথচারী মহিলা দাউদকান্দির ঢাকারগাঁও এলাকার আবুল খায়েরের স্ত্রী নুরুন্নেসা বেগম (৩০) ও বাসযাত্রী একই উপজেলার কুশিয়ারা গ্রামের সাগর (২৫) ও অজ্ঞাত (২৭) তরুণ মারা যায়। আহত হয়েছেন কমপক্ষে ১৮ জন।

দাউদকান্দি হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ ঘটনার সত্যতা স্বীকার করেন। একই মহাসড়কের কুমিল্লার ময়নামতি সেনানিবাস এলাকায় দুপুর পৌনে একটায় যাত্রীবাহি একটি মারুতী (ছোট আকারের মাইক্রোবাস) ঢাকা-মেট্রো-ছ-১৪-১৭২৭ কে পুলিশের উদ্ধারকারী রেকার ধাক্কা দিলে আশাঁরী মন্ডল (২০) নামের এক বেদেনী গাড়ি থেকে ছিটকে পড়ে। তখন রেকারের চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। নিহত আশাঁরীর বাড়ি বিক্রমপুরে। এছাড়াও মহাসড়কের দাউদকান্দি উপজেলার ইলিয়টগঞ্জ এলাকায় ঢাকাগামী অংশে শনিবার ভোর ৫ টায় চট্টগ্রাম থেকে ঢাকাগামী গ্রীণ লাইন পরিবহনের একটি যাত্রীবাহী বাসকে পিছন থেকে একটি ট্রাক ধাক্কা দেয়। এতে বাসের সুপারভাইজার ও ট্রাকের হেলপার গুরুতর আহত হয়। পরে তাদের দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক সুপারভাইুজার ফাহাদ আলী কে মৃত ঘোষণা করেন। আশঙ্কাজনক অবস্থায় ট্রাকের হেলপার মনোয়ার হোসেনকে ঢাকায় নেওয়ার পথে তারও মৃত্যু হয়। ইলিয়টগঞ্জ ফাঁড়ির আইসি মনির ঘটনার সত্যতা স্বীকার করেন।

পিডিএসও/রি.মা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কুমিল্লা,পৃথক সড়ক দুর্ঘটনা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close