পাবনা প্রতিনিধি

  ১৮ জানুয়ারি, ২০১৯

মুন্সিগঞ্জে ট্রলার ডুবি : নিখোঁজ স্বজনদের আহাজারি

মুন্সিগঞ্জের মেঘনা নদীতে মাটি বোঝাই ট্রলার ডুবিতে নিখোঁজ মাটিকাটা কাজে আসা ২০ শ্রমিকের মধ্যে পাবনার ১৭ জনের খোঁজ শুক্রবার দুপুর পর্যন্ত পায়নি উদ্ধারকারী দল। এ দিকে পাবনার নিখোঁজ ১৭ জনের বাড়িতে এখনও চলছে শোকের মাতম। তাদের আহাজারিতে ভারী হয়ে আসছে এলাকার বাতাস।

এদিকে শুক্রবার মুন্সীগঞ্জের মেঘনা নদীতে ট্রলার ডুবির ঘটনায় ৯ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন। বৃহস্পতিবার রাতে মুন্সীগঞ্জের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোবাশশেরুল ইসলামকে প্রধান করে এই কমিটি গঠন করা হয়।

বাকি সদস্যরা হলেন, মুন্সীগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা, গজারিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা, অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল, সংশ্লিষ্ট এলাকার কোস্টগার্ড কর্মকর্তা, নৌ পুলিশের কর্মকর্তা, বিআইডব্লিউটিএ কর্মকর্তা, ফায়ার সার্ভিস কর্মকর্তা ও জেলা ত্রাণ ও দুর্যোগ বিষয়ক কর্মকর্তা।

শুক্রবার দুপুর ১২টায় কমিটি গঠনের তথ্য নিশ্চিত করেন কমিটির প্রধান।

কমিটির প্রধান অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোবাশশেরুল ইসলাম জানান, ‘ডুবে যাওয়া ট্রলার উদ্ধারের পর তদন্ত কমিটি কাজ শুরু করবে। এর মধ্যে ট্রলারে থাকা জীবিত শ্রমিকদের বক্তব্য নেওয়া হয়েছে। পুলিশকে বলা হয়েছে মালবাহী যে ট্যাংকার ধাক্কা দিয়েছিল সেটিকে খুঁজে বের করে আটক করতে। তাহলে তাদের বক্তব্যসহ প্রতিবেদন জমা দেওয়া যাবে।

বিআইডব্লিউটিএ চেয়ারম্যান মোজাম্মেল হক জানান, আমরা নদীর নিচে একটি ইমেজ পেয়েছি। পিনপয়েন্টের জন্য আরো ইকুয়েপমেন্ট আনা হচ্ছে। একই সাথে নৌবাহিনীর উন্নতমানের নতুন জাহাজ আসছে। এটি আনলে পুরোপুরি নিশ্চিত হওয়া যাবে।

উল্লেখ্য, মাটি বোঝাই ট্রলারটি কুমিল্লার দাউদকান্দি থেকে নারায়ণগঞ্জের ফতুল্লার দিকে যাচ্ছিল। এর অধিকাংশ শ্রমিক ঘুমন্ত অবস্থায় ছিলেন। বিপরীত দিক থেকে আসা চাঁদপুরগামী মালবাহী জাহাজটির সঙ্গে ধাক্কা লাগে। এসময় ডুবে যায় মাটিবোঝাই ট্রলারটি। ৩৪ জন শ্রমিকের মধ্যে ১৪ জন পাড়ে উঠতে পারে। নিখোঁজ ১৭ জনেরই বাড়ি পাবনায়। এ দিকে তাদের সন্ধান না পাওয়ায় স্বজনদের আহাজারিতে এলাকার বাতাস ভারী হয়ে ওঠছে।

পিডিএসও/এসএম

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ট্রলার ডুবি,নিখোজ,পাবনা,মাটি বোঝাই,মুন্সিগঞ্জ,মেঘনা নদী,মাল বোঝাই
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close