নরসিংদীতে ঐতিহ্যবাহী গরু দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত

প্রকাশ : ১৩ জানুয়ারি ২০১৯, ১৯:৩৭

নরসিংদী প্রতিনিধি
ama ami

নরসিংদীতে উৎসবমূখর পরিবেশে মনোহরদী উপজেলার লেবুতলা ইউনিয়নে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী হাল গরু দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। রোববার বিকাল ৪টায় একই ইউনিয়নের গাবতলী বাজারের পশ্চিম পার্শ্বে ব্রহ্মপুত্র নদীর পাড়ে ‘গরু দৌড় প্রতিযোগিতা’ অনুষ্ঠিত হয়।

লেবুতলা ইউনিয়নের ঈ.খ.এ যুব সমাজ আয়োজিত প্রতিযোগিতা অনুষ্ঠানে মোট ১৬ জোড়া গরু অংশ নিয়ে সন্ধ্যা ৬টায় দৌড় শেষ করে। মনোহরদী পৌরসভার মেয়র মো: আমিনুর রশিদ সুজন গরু দৌড় প্রতিযোগিতার উদ্বোধন করেন।

অনুষ্ঠিত গ্রাম বাংলার ঐতিহ্যবাহী হাল গরু দৌড় প্রতিযোগিতা উপভোগ করতে মনোহরদী, কাপাসিয়া, পাকুন্দিয়াসহ বিভিন্ন উপজেলার প্রায় ২০ হাজার দর্শনার্থী সমবেত হয়। এ হাল দৌড়ে নারান্দী নরপুর গ্রামের ইদ্রিস মিয়া প্রথম হয়ে একটি গরু পেয়েছেন। দ্বিতীয় হয়েছেন হোসেন্দী দড়িপাড়া গ্রামের গেনু মিয়া। তিনি পেয়েছেন ১টি খাসি। তৃতীয় হয়েছেন তালদশি গ্রামের সুমন মিয়া। তিনিও একটি খাসি পেয়েছেন। একটি স্মার্ট মোবাইল ফোন পেয়েছেন নারান্দী নরপুর গ্রামের শাহানশাহ। তিনি চতুর্থ হয়েছেন। এছাড়া তালদশি গ্রামের আব্দুল কাদির, হোসেন্দী আতকা গ্রামের হেলাল উদ্দিন, লেবুতলা গ্রামের জজ মিয়া, মঙ্গলবাড়ীয়ার জয়নাল মিয়া একটি করে ছাতা পেয়েছেন।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে লেবুতলা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মো. শফিকুল আলম রতনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নরসিংদী জেলা আওয়ামীলীগ’র যুগ্ম-সম্পাদক ও বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় নির্বাহী সদস্য নজরুল মজিদ মাহমুদ স্বপন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গোলাম মোস্তফা খসরু মাস্টার প্রমূখ।

পিডিএসও/তাজ