গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি

  ১৩ জানুয়ারি, ২০১৯

কলেজ শিক্ষার্থীর বুদ্ধিমত্তায় রক্ষা পেলো অপহৃত শিশু

২ অপহরণকারী গ্রেফতার

কলেজ শিক্ষার্থী হিমায়েত উল আকিকের কোলে অপহৃত ৫ বয়সী শিশু মিরান

ময়মনসিংহের আনন্দ মোহন কলেজের অনার্স দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী হিমায়েত উল আকিকের বুদ্ধিমত্তায় অপহরণকারীদের হাত থেকে উদ্ধার হয়েছে ৫ বয়সী শিশু মেহেদি হাসান মিরান।রোববার দপুরে ময়মনসিংহের গৌরীপুর রেলওয়ে স্টেশনে এ ঘটনা ঘটে।

এ সময় পুলিশ মাসুদ রানা (১৭) ও রবিউল ইসলাম নাহিদ (১৫) নামে ২ কিশোর অপহরণকারীকে গ্রেফতার করে। তবে গ্রেফতারকৃত দুই কিশোর অপহরণের অভিযোগ অস্বীকার করে বলেন, আমরা মিরানদের বাড়িতে ভাড়া থাকি। তাকে নিয়ে বেড়াতে বের হয়েছিলাম। তাদের বাড়ি কুমিল্লা উপজেলায়।

অপহৃত মিরান কুমিল্লা সদর উপজেলার টমসন ব্রিজ সংলগ্ন মানহাবিল্লাহ এলাকার কেফায়েত খানের ছেলে। সে ওইখানকার স্থানীয় একটি কিন্ডারগার্ডেনে কেজি শ্রেণিতে পড়ে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, রোববার দুপুরে কলেজ শিক্ষার্থী আকিক ময়মনসিংহ রেলওয়ে স্টেশন থেকে ঈশা খাঁন এক্সপ্রেস ট্রেনযোগে গৌরীপুর আসছিলেন। এ সময় ট্রেনের বগিতে ২ কিশোর ছেলে একটি শিশু বাচ্চাকে নিয়ে বসে ছিলো। কিন্তু তাদের আচরণ ও গতিবিধি সন্দেহজনক হওয়ায় আকিকসহ অন্যান্য ট্রেনযাত্রীরা ২ কিশোরের পরিচয় ও গন্তব্য জানতে চায়। এসময় তাদের কথা-বার্তায় গড়মিল দেখা দিলে যাত্রীরা ২ কিশোর অপহরণকারী হিসেবে সন্দেহ করে গৌরীপুর রেলওয়ে পুলিশ ফাঁড়িতে সোপর্দ করে।

হিমায়েত উল আকিক বলেন, আমি কলেজের ক্লাস শেষে ময়মনসিংহ রেলওয়ে স্টেশন থেকে ট্রেন যোগে নিজ বাড়ি গৌরীপুর আসছিলাম। ট্রেনের বগিতে শিশু বাচ্চাসহ ২ কিশোর ছেলের কথাবার্তা ও আচরণ আমার কাছে সন্দেহজনক মনে হচ্ছিলো। পরে ট্রেনযাত্রীদের সহযোগিতায় তাদের আটক করে পুলিশের কাছে সোপর্দ করি।

অপরদিকে মিরানের মা নুসরাত জাহান মুঠোফোনে জানান, রোববার মিরানকে স্কুলে যাওয়ার পথে অপহরণ করা হয়। পুলিশ আমাদের সাথে যোগাযোগ করেছে। আমরা ছেলেকে নিতে ময়মনসিংহ রওনা হয়েছি।

গৌরীপুর রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ওবায়দুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, কলেজ শিক্ষার্থী আকিকসহ অন্যান্য ট্রেনযাত্রীদের অভিযোগ পেয়ে শিশু মিরানকে উদ্ধার করা হয়েছে। আমরা শিশুটির পরিবারের সাথে যোগাযোগ করেছি। ঘটনা তদন্ত করে গ্রেফতারকৃত ২ কিশোরের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
অপহৃত শিশু উদ্ধার,কলেজ শিক্ষার্থী,গৌরীপুর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close