চট্টগ্রাম ব্যুরো

  ১২ জানুয়ারি, ২০১৯

‘দেশে ১৯ লাখ শিক্ষার্থী উচ্চশিক্ষার পাঠ নিচ্ছে’

চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউর) ওরিয়েন্টেশন অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসির) চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান বলেছেন, বর্তমানে বাংলাদেশে পাবলিক বিশ্ববিদ্যালয় রয়েছে ৪৯টি। বেসরকারি বিশ্ববিদ্যালয়ের সংখ্যা ১০৪টি। মোট ১৯ লাখ ছেলে-মেয়ে এখন উচ্চশিক্ষার পাঠ নিচ্ছে।

শনিবার সকালে নগরের জামালখানের সিআইইউ ক্যাম্পাসের অডিটোরিয়ামে ২০১৯ সালের স্প্রিং সেমিস্টারে ভর্তি হওয়া শিক্ষার্থীদের জন্য এই ওরিয়েন্টেশন অনুষ্ঠানের আয়োজন করে কর্তৃপক্ষ। এতে নবীন শিক্ষার্থীরা ছাড়াও তাদের অভিভাবক, বিভিন্ন স্কুলের শিক্ষক ও ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে শিক্ষার্থীদের পড়ালেখার পাশাপাশি তথ্য-বিজ্ঞান-প্রযুক্তি ও কম্পিউটার জ্ঞানে সমৃদ্ধ হওয়ার পরামর্শ দেন ইউজিসি চেয়ারম্যান।

সভাপতির বক্তব্যে সিআইইউর উপাচার্য অধ্যাপক ড. মাহফুজুল হক চৌধুরী বলেন, উচ্চশিক্ষায় একটি আইডল বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার লক্ষ্যে নানামুখী পরিকল্পনা নিয়ে কাজ করে যাচ্ছে এই শিক্ষাপ্রতিষ্ঠান।

ভারপ্রাপ্ত রেজিস্ট্রার আনজুমান বানু লিমার সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- স্কুল অব সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের ডিন অধ্যাপক ড. মো. রেজাউল হক খান, স্কুল অব লিবারেল আর্টস অ্যান্ড সোশ্যাল সায়েন্সের ডিন অধ্যাপক কাজী মোস্তাইন বিল্লাহ, স্কুল অব ল’র উপদেষ্টা অধ্যাপক মো. জাকির হোসেন, সিআইইউর বিজনেস স্কুলের ডিন ড. মোহাম্মদ নাঈম আব্দুল্লাহ, প্রক্টর অধ্যাপক ড. এম এম নুরুল আবসার নাহিদ প্রমুখ।

পিডিএসও/অপূর্ব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
দেশ,১৯ লাখ,শিক্ষার্থী,উচ্চশিক্ষা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close