ইয়াবা ব্যবসায়ীদের আত্মসমর্পণে বদির আল্টিমেটাম

প্রকাশ : ১১ জানুয়ারি ২০১৯, ২১:৪৪

অনলাইন ডেস্ক

টেকনাফের সকল ইয়াবা ব্যবসায়ীদের আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন ওই অঞ্চলের সাবেক এমপি আব্দুর রহমান বদি। এজন্য তিনি ৫ দিনের সময় দিয়ে আল্টিমেটামও দিয়েছেন।

শুক্রবার বিকেলে টেকনাফে বদির স্ত্রী নব নির্বাচিত সংসদ সদস্য শাহীন আক্তারের সংবর্ধনা অনুষ্ঠানে এই আল্টিমেটাম দেন বদি।

সদ্য সাবেক হওয়া আলোচিত এই সংসদ সদস্য বলেন, ইয়াবা ব্যবসায়ীদের সংশোধনের জন্য সরকার একটি সুযোগ দিতে চায়। যদি ইয়াবা ব্যবসায়ীরা সরকারের কাছে আত্মসমর্পণ করে তবে তাদের অপরাধ শর্ত সাপেক্ষে সরকার বিবেচনা করবে। অন্যথায় কোনো ইয়াবা ব্যবসায়ীকে ছাড় দেয়া হবে না।

তিনি বলেন, এই ইয়াবা আমার নিজের জন্য ও টেকনাফের সাধারণ মানুষে জন্য কলঙ্ক হয়ে এসেছে। বিনা দোষে তাদের এই দুর্নামের বোঝা বয়ে বেড়াতে হচ্ছে। টেকনাফকে সম্পূর্ণ ইয়াবামুক্ত করতে আমি প্রধানমন্ত্রীকে প্রতিশ্রুতি দিয়েছি।

বদি বলেন, সরকারের মাদকবিরোদী অভিযানে টেকনাফের ছেলেহারা মা বাবা, স্বামীহারা স্ত্রী ও বাবাহারা সন্তানদের কথা চিন্তা করে এ উদ্যোগ নিয়েছেন। আত্মসমর্পণের জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে আলাপ করে তালিকাভুক্ত ও তালিকার বাইরে থাকা ইয়াবা ব্যবসায়ীদেরকে ৫ দিনের আল্টিমেটাম দেন।

এ সময় কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফের) নবনির্বাচিত সংসদ সদস্য শাহিন আক্তার বক্তব্য দেন। তিনি মাদকমুক্ত সমাজ গড়তে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান।

পিডিএসও/অপূর্ব