বান্দরবানে দেশের উচ্চতম ট্রেইল ম্যারাথন অনুষ্ঠিত

প্রকাশ : ১১ জানুয়ারি ২০১৯, ২০:৩০

বান্দরবান প্রতিনিধি
ama ami

বান্দরবানের রুমা উপজেলার বগালেকে দেশের উচ্চতম ট্রেইল ম্যারাথন অনুষ্ঠিত হয়েছে। ‘কম্পাস ৩৬০ ডিগ্রি অ্যাডভেঞ্চার ক্লাব’ ও সেনাবাহিনীর যৌথ আয়োজনে এই ট্রেইল ম্যারাথন অনুষ্ঠিত হয়।

শুক্রবার সকাল ৭টায় বগালেক সেনা ক্যাম্পের সামনে থেকে শুরু করে অ্যাথলেটরা পাহাড়ের বিভিন্ন দুর্গম পথ পাড়ি দিয়ে কেউক্রাডং প্রদক্ষিণ করে একইস্থানে এসে শেষ হয়।

আয়োজকরা জানায়, প্রথমবারের মত বান্দরবানের রুমা উপজেলার বগালেক থেকে কেউক্রাডং  পর্যন্ত ২১ কি. মি দীর্ঘ পাহাড়ী পথে এই ট্রেইল ম্যারাথন অনুষ্ঠিত হয়। এ ট্রেইল ম্যারাথনে দেশের বিভিন্ন প্রান্তের মোট ৪২ জন অ্যাথলেটর অংশ নেয়। এদের মধ্যে ৯জন নারী। ট্রেইল ম্যারাথনে ২ ঘণ্টা ১২ মিনিট সময় নিয়ে প্রথম হয় তাম্মাত বিল খয়ের। ২ ঘণ্টা ২১ মিনিটে দ্বিতীয় হয় সাজ্জাদ হোসেন ও ২ ঘণ্টা ৩০ মিনিটে তৃতীয় হয় সজীব আহম্মদ।

এসময় ট্রেইল ম্যারাথনে উপস্থিত থেকে বিজয়ীদের মধ্যে পুরস্কার প্রদান করেন রুমা ২৭ বেঙ্গলের জোন কমান্ডার লে. কর্ণেল মোহাম্মদ শাহ নেওয়াজ। 

এসময় আরো উপস্থিত ছিলেন লে. জাহিদ হাসান, বগালেক সেনা ক্যাম্প কমান্ডার নজরুল ইসলাম, ‘কম্পাস ৩৬০ ডিগ্রি অ্যাডভেঞ্চার’ ক্লাবের প্রতিষ্ঠাতা প্রধান মো. ইমতিয়াজ। রুমা ২৭ বেঙ্গলের জোন কমান্ডার লে. কর্ণেল মোহাম্মদ শাহ নেওয়াজ।

পিডিএসও/অপূর্ব