আলোর ফেরিওয়ালা সেজে বাড়ি বাড়ি গিয়ে বিদ্যুৎ সংযোগ

প্রকাশ : ০৯ জানুয়ারি ২০১৯, ১৬:৪৪

রংপুর ব্যুরো
ama ami

আলোর ফেরিওয়ালা সেজে বাড়ি বাড়ি গিয়ে বিদ্যুৎ গতিতে বিদ্যুৎ সংযোগ দিচ্ছেন রংপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ শঠিবাড়ী প্রধান কার্যালয়। বুধবার দুপুরে মিঠাপুকুর উপজেলার কাফ্রিখাল ইউনিয়নের পশ্চিম আলিপুর ও বড়হযরতপুর ইউনিয়নের চিথলী পশ্চিমপাড়া গ্রামের গ্রাহকের দুয়ারে দুয়ারে গিয়ে বিদ্যুৎ সংযোগ প্রদান করা হয়।

সরেজমিনে পশ্চিম আলিপুর গ্রামে গিয়ে দেখা যায়, পল্লী বিদ্যুৎ কার্যালয়ে শঠিবাড়ী শাখার কর্মচারীরা বাড়ি বাড়ি গিয়ে বিদ্যুৎ সংযোগ দিচ্ছেন। বিপুল উৎসাহ ও উদ্দীপনার মধ্যে গ্রাহকরা সংযোগ গ্রহন করেছে। 

এসময় গ্রাহক আব্দুল কুদ্দুস আলীর সঙ্গে কথা হলে তিনি বলেন, আগে বিদ্যুৎ সংযোগ নিতে অনেক সময় লাগত। এখন ঘরে ঘরে এসে বিদ্যুৎ সংযোগ প্রদান করায় আমরা উপকৃত। একই কথা বলেন ওই গ্রামের জাহাঙ্গীর আলম ও নোফেল উদ্দিন। 

এই গ্রামের প্রায় ৩০টি পরিবারকে তাৎক্ষনিক বিদ্যুৎ সংযোগ প্রদান করা হয়। এছাড়াও, বড় হযরতপুর ইউনিয়নের চিথলী পশ্চিমপাড়া গ্রামেও সংযোগ প্রদান করা হয়েছে।

রংপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর সিনিয়র জেনারেল ম্যানেজার নুরুর রহমান বলেন, ঘরে ঘরে বিদ্যুৎ সংযোগ প্রদানের লক্ষ্যে আমরা কর্মকর্তা-কর্মচারী মিলে গ্রাহকের বাড়ি বাড়ি যাচ্ছি। কোন হয়রানী নয়, আন্তরিকতার সাথে সংযোগ প্রদান করাই আমাদের মূল লক্ষ্য। 

তিনি আরও বলেন, এই সমিতির আওতাধীন তিন উপজেলায় শতভাগ বিদ্যুৎ প্রদান করা হয়েছে। এরপরও, যদি কেউ সংযোগ না পেয়ে থাকেন, আমাদের সাথে যোগাযোগ করা মাত্রই তাকে সংযোগ প্রদান করা হবে। প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক আমরা এই সংযোগগুলো প্রদান করছি। 

ডেপুটি জেনারেল ম্যানেজার বাচ্চু মিয়া বলেন, আগে বিদ্যুৎ সংযোগ নিতে দীর্ঘ সময় লাগত। এই কর্মসূচির মাধ্যমে দ্রুত গ্রাহকদের সংযোগ প্রদান করাই আমাদের মূল লক্ষ্য।

রংপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর সমিতি বোর্ডের সভাপতি নুরুল ইসলাম প্রামানিক লালন বলেন, আমরা গ্রাহকদের সেবা প্রদানে সর্বদা অঙ্গিকারাবদ্ধ। গ্রাহকদের সবোর্চ্চ সেবা প্রদান করার লক্ষ্যে ঘরে ঘরে গিয়ে বিদ্যুৎ সংযোগ গ্রদান করা হচ্ছে।

পিডিএসও/অপূর্ব