ধামরাই (ঢাকা) প্রতিনিধি

  ০৭ জানুয়ারি, ২০১৯

ধামরাইয়ে শ্রমিক বিক্ষোভ, অবরোধ

ঢাকার ধামরাইয়ে বিনা নোটিশে শ্রমিক ছাটাই, বকেয়া বেতন এবং চাকরিতে পুনর্বহালের দাবিতে শ্রমিকরা কারখানার সামনে বিক্ষোভ করেছে। এছাড়া ঢাকা আরিচা মহাসড়কের পাল পেপার মিলের শ্রমিকরা টানা ১ ঘন্টা যাবত সড়ক অবরোধ করে বিক্ষোভ সমাবেশ করে।

এ সময় ঢাকা আরিচার মহাসড়কের প্রায় ৭ কিলোমিটার যানজট লেগে যায়। এতে দুর্ভোগে পড়েন সাধারণ যাত্রীরা। সোমবার বেলা ২ঘটিকার সময় ঢাকার ধামরাই উপজেলার সুতিপাড়া ইউনিয়নের শ্রীরামপুর পার্ল পেপার এন্ড বোর্ড মিলস লি. এর সামনে এ ঘটনা ঘটে।

এ ব্যাপারে ভুক্তভোগী শ্রমিকরা বলেন,হঠাৎ করে জানুয়ারীর ৩ তারিখে কোম্পানির ফ্যাক্টরির ম্যানেজার মোঃ আশ্ররাফ হোসেন আমাদেরকে একটি নোটিশ দিয়ে বলে আপনাদের সেকশনে কোন কাজ নেই। তাই ফ্যাক্টরি মালিক এ সেকশন আর চালাবে না, অতএব আপনারা চলে যান। পরে এসে বেতন নিয়ে যাবেন। কিন্তু আজ সকালে আমরা কারখানায় প্রবেশ করতে গেলে আমাদের আর ঢুকতে দেওয়া হয়নি।

এরপর আমরা কারখানার সামনে বিক্ষোভ করতে থাকি। পরে ঢাকা-আরিচা মহাসড়কে বসে বিক্ষোভ করলে পুলিশ এসে আমাদের বাধা দেয়। তখন আমরা জানাই, আমাদের বেতন ও ৪ মাসের ওভারটাইম না দিলে মহাসড়ক থেকে উঠব না। তখন পুলিশ আফিসের ম্যানেজারের সাথে কথা বলে আমাদের বেতন ও চাকরিতে পুনর্বহাল রাখার কথা বললে আমরা মহাসড়ক থেকে সরে যাই।

এই ব্যাপারে ফ্যাক্টরির ম্যানেজার মোঃ আশ্ররাফ হোসেন বলেন, আমাদের পেপার উৎপাদনের কাচামালের অভাব। এজন্য মালিক ওই সেকশন এখন অপাতত বন্ধ করে দেন এবং শ্রমিকদের বিদায় করে দেন। আমরা মালিকের কথামত শ্রমিকদের বিনা নোটিশে ছাটাই করেছি।তবে শ্রমিকদের বেতন দেওয়া হবে এবং পুণরায় কারখানা চালু করলে আবার তাদেরকে নেওয়া হবে।

এ ব্যাপারে পার্ল পেপার মিলের মহাব্যাবস্থাপক মোঃ মতিয়ার রহমান বলেন, আমরা মালিকের সাথে কথা বলেছি। অবিল্বমে শ্রমিকদের বেতন ও ওভারটাইমের টাকা পরিশোধ করা হবে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ধামরাই,শ্রমিক বিক্ষোভ,বেতন পরিশোধ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close