নওগাঁ প্রতিনিধি

  ০৪ জানুয়ারি, ২০১৯

নওগাঁর সকল রুটে বাস চলাচল বন্ধ

নওগাঁ জেলার সকল রুটে বাস চলাচল বন্ধ রয়েছে। শুক্রবার সকাল ৯টা থেকে শহরের বালুডাঙ্গা বাসস্ট্যান্ড থেকে নওগাঁ জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের নির্দেশে বাস চলাচল বন্ধ করা হয়।

এতে চরম ভোগান্তিতে পড়েছেন সাধারণ যাত্রীরা। ফলে বিকল্প হিসেবে জরুরি প্রয়োজনে যাত্রীরা অটোরিকশা ও ব্যাটারি চালিত চার্জারে যেতে বাধ্য হচ্ছেন। এতে বাড়তি ভাড়া গুনতে হচ্ছে।

নওগাঁ জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের অভিযোগ, নওগাঁ জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি ওমর ফারুক কোনো নিয়মনীতি না মেনে গত তিন মাস থেকে ঢাকা থেকে নওগাঁ রুটে ‘ফারুক এন্টারপ্রাইজ’ নামে বাস নামিয়েছেন। তিনি মালিক সমিতিতে ভর্তি ও রুট পারমিট না নিয়ে গত ১৫/২০ দিন থেকে আবারও নতুন করে ৪/৫টি বাস নামিয়েছেন। এতে নিয়মনীতি ক্ষুন্ন হচ্ছে এবং বাস চলাচলে স্বাভাবিক প্রতিবন্ধকতা সৃষ্টি হয়েছে। তিনি শ্রমিক ইউনিয়নের সভাপতি নির্বাচিত হওয়ায় ক্ষমতার অপব্যবহার করে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করেছেন।

সমিতির নিয়ম মানতে একাধিকবার চিঠি দেয়া হলেও কোনো সদুত্তর না দিয়ে তিনি জোরপূর্বক বাস নামিয়েছেন। এ কারণে সকাল থেকে আন্তঃজেলা রুটে বাস চলাচল বন্ধ হয়ে পড়েছে।

সকালে নওগাঁ থেকে রাজশাহীগামী ও নওগাঁ থেকে জয়পুরহাটগামী সকল বাস চলাচল বন্ধ হয়ে পড়ে। তবে রাজশাহীর বাসগুলো নওগাঁতে অবস্থায় করায় তারা সকালে যাত্রী নিয়ে ফিরে গেলেও আর আসেনি বলে জানা গেছে।

শহরের পার-নওগাঁ মহল্লার সাইদুর রহমান জানান, জেলার সাপাহার উপজেলায় তিনি ভাগনির বিয়ের অনুষ্ঠানে যাবেন। বেলা ১১টায় বাড়ি থেকে বাসস্ট্যান্ডে এসে দেখেন বাস চলাচল বন্ধ। দীর্ঘক্ষণ অপেক্ষায় থাকার পর অটোরিকশা (সিএনজি) নিয়ে রওনা হয়েছেন তিনি।

কয়েকজন বাস চালক বলেন, সকালে বাসস্ট্যান্ডে এসে দেখি চেনবন্ধ (টিকিট মাস্টার নাই)। মহাজনের গাড়ি মহাজন বন্ধ রাখলে তো আমাদের কিছু করার নেই। তবে আমাদের শ্রমিকদের পক্ষ থেকে কোনো সমস্যা নেই।

এ বিষয়ে জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি ওমর ফারুকের সঙ্গে যোগাযোগ করা হলে এবিষয়ে তিনি কোনো কিছু বলতে চাননি।

নওগাঁ জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের সাধারণ সম্পাদক শফিকুল আলম বলেন, ফারুক এন্টারপ্রাইজ নিজ স্বার্থ চরিতার্থ করতে অভ্যন্তরীণ রুট থেকে ঢাকায় বাস চলাচল করাচ্ছেন। অনিয়মতান্ত্রিকভাবে গাড়ি চালানোর বিষয়ে গত ১৭/১২/১৮ ইং তারিখে ফারুক এন্টারপ্রাইজকে তিনদিনের মধ্যে সুষ্ঠু সমাধানের জন্য একটি পত্র দেয়া হয়েছিল। কিন্তু তিনি পত্রের কোনো সদুত্তর না দিয়ে সমিতির কোনো নিয়ম না মেনে জোরপূর্বক রাস্তায় বাস চলাচল করাচ্ছেন। সুন্দর একটা পরিবেশ তৈরি করতে বাস চলাচল বন্ধ রেখে প্রতীকী ধর্মঘট পালন করা হচ্ছে।

পিডিএসও/অপূর্ব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নওগাঁ,বাস,বন্ধ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close