নবাবগঞ্জ (ঢাকা) প্রতিনিধি

  ৩০ ডিসেম্বর, ২০১৮

ঢাকা-১ আসনে সালমান এফ রহমান বিজয়ী

ঢাকা-১ (দোহার-নবাবগঞ্জ) আসনে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী সালমান এফ রহমান। কেন্দ্র থেকে পাওয়া ফলাফলের ভিত্তিতে অন্তত ২ লাখ ৬৫ হাজার ২৩০ ভোটের ব্যবধান রয়েছে সালমান এফ রহমানের সাথে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর।

প্রাপ্ত ফলাফলের ভিত্তিতে জানা যায়, ঢাকা-১ আসনের দোহার ও নবাবগঞ্জ উপজেলার ১৭৮টি ভোটকেন্দ্রের মধ্যে সবকটির ফলাফলে নৌকা প্রতীক নিয়ে আওয়ামী লীগের সালমান এফ রহমান পেয়েছেন ৩ লাখ ২ হাজার ৯৯৩ ভোট।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোটরগাড়ি প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থীর সালমা ইসলাম পেয়েছেন ৩৭ হাজার ৭৬৩ ভোট। এছাড়া হাতপাখা প্রতীক নিয়ে ইসলামী আন্দোলনের কামাল হোসেন পেয়েছেন ৭ হাজার ২৫৬ ভোট। ঢাকা-১ আসনে মোট ভোটার রয়েছে ৪ লাখ ৪০ হাজার ২৮৭ জন।

নবাবগঞ্জে নৌকা প্রাপ্ত ভোট ১,৭৪,০৯৩, মোটর গাড়ি ২৯,৭৩৬, হাতপাখা ৩৫১৩, কাস্তে ৩০৭, কুলা ৯৪, গোলাপ ফুল ৬০৫, কোদাল ৩৩৩ । এছাড়া দোহারে নৌকা ১,২৮৯০০, মোটরগাড়ি ৮০২৭, হাতপাখা ৩৭৪৩, কাস্তে ৬৮, কুলা ১৪৩, গোলাপ ফুল ৫৬১, কোদাল ১৪৩ ভোট পেয়েছে।

এর আগে রোববার বেলা সাড়ে ১২টার দিকে অনিয়ম, ভোট কারচুপি ও সব কেন্দ্র থেকে এজেন্ট বের করে দেয়ার অভিযোগ এনে সংবাদ সম্মেলন করে ভোট বর্জন করেন স্বতন্ত্র প্রার্থী সালমা ইসলাম।

অন্যদিকে সালমান এফ রহমান বলেন, নিশ্চিত পরাজয় জেনে সালমা ইসলাম ভোট বর্জনের ঘোষণা দিয়েছে। তার এজেন্ট দেয়ার সক্ষমতাই ছিল না।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সালমান এফ রহমান,ঢাকা-১ আসন,নবাবগঞ্জ,বিজয়ী
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close