হাজীগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি

  ৩০ ডিসেম্বর, ২০১৮

চাঁদপুর-৫ আসনে চতুর্থবার নির্বাচিত হলেন মেজর রফিক

চাঁদপুর-৫ আসনে চতুর্থবারের মতো সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হলেন বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৩,০১,৬৪৮ ভোট পেয়ে তিনি বেসরকারিভাবে সংসদ সদস্য পদে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থীর চেয়ে ২,৬৪,৪৫৩ ভোট বেশি পেয়ে নির্বাচিত হয়েছেন।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঐক্যফ্রন্ট ও বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীক প্রার্থী ইঞ্জি. মমিনুল হক পেয়েছেন ৩৭,১৯৫ ভোট। যদিও নির্বাচনের আগের দিন ব্যালেট বাক্স ভর্তি, ভোটগ্রহণের পূর্বে নেতাকর্মীদের আটক ও হয়রানি, বাড়িঘর ও দোকানপাঠ ভাংচুর এবং ভোটের দিন কেন্দ্র দখলের অভিযোগ এনে রোববার বিকেল ৩টায় ভোট বর্জন করেন তিনি।

চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) আসনে ১৪১ টি কেন্দ্রের মধ্যে ১৪০টি কেন্দ্রের ফলাফল ঘোষণা করা হয়েছে। এর মধ্যে হাজীগঞ্জ উপজেলায় ৮৩টি ও শাহরাস্তি উপজেলায় ৫৮টি কেন্দ্র রয়েছে। এর মধ্যে বিএনপি নেতাকর্মীদের ব্যালেট বাক্স ছিনতাইয়ের কারণে হাজীগঞ্জ উপজেলার বড়কুল পূর্ব ইউনিয়নের দক্ষিণ বড়কুল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত রয়েছে।

অপরদিকে ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর চেয়ারম্যান, চেয়ার প্রতিকের প্রার্থী আল্লামা সৈয়দ বাহাদুর শাহ্ মোজাদ্দেদী পেয়েছেন ৩,৫৭২ ভোট। হাতপাখা প্রতীকের প্রার্থী হাফেজ মো. শাহাদাত হোসেন প্রধানীয়া পেয়েছেন ২,৯৯৬ ভোট। মোমবাতি প্রতীক প্রার্থী আল্লামা আবু সুফিয়ান খাঁন আবেদী আল কাদেরী পেয়েছেন ৯১৬ ভোট ও জাকের পার্টি মনোনিত গোলাপ ফুল প্রতিকের প্রার্থী মো. ওবায়েদ মোল্লা পেয়েছেন ৬৫৮ ভোট।

দুই উপজেলায় মোট ভোটার রয়েছেন ৪,০৮,৪৯৬। এর মধ্যে ৩,৫১,১১২ ভোট তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। যার মধ্যে বাতিল হয়েছে ৪,১২৭ ভোট।

এ দিকে মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম চতুর্থবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হওয়াকে আওয়ামী লীগ তাদের অর্জন হিসেবে দেখছেন। অপর দিকে বিএনপি ভোট কারচুপি, হামলা, মামলা, নেতাকর্মীদের দোকানপাট ও বাড়িঘর ভাংচুর ও তাদের আটক এবং হয়রানির কারনে ভোট বর্জন করেছেন।

রোববার রাতে ফলাফল হাতে পাওয়ার পর হাজীগঞ্জ উপজেলা ই-সেন্টারে এক প্রতিক্রিয়ায় মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম হাজীগঞ্জ-শাহরাস্তির প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, আপনাদের ঋণ আমি শোধ করতে পারবো না। তবে আমৃত্যু আপনাদের পাশে থাকার কথা দিলাম।

তিনি অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষে নির্বাচনের জন্য, নির্বাচন সংশ্লিষ্ট সকল কর্মকর্তা-কর্মচারী, প্রশাসন, সেনাবাহিনী, বিজিবি, র‌্যাব, পুলিশ ও আনসারসহ দলীয় নেতাকর্মীদের ধন্যবাদ জানান।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
চাঁদপুর-৫,হাজীগঞ্জ,মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close