গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি

  ১৭ ডিসেম্বর, ২০১৮

ময়মনসিংহ-৩

নৌকার ভোট চাইছেন মনোনয়ন বঞ্চিত নাজনীন

ময়মনসিংহ-৩ (গৌরীপুর) আসনে আওয়ামী লীগের মনোনীত মহাজোটের প্রার্থী নাজিম উদ্দিন আহমেদের নৌকা প্রতীকের পক্ষে ভোট চেয়ে প্রচারণায় নেমেছেন মনোনয়ন বঞ্চিত জেলা আওয়ামী লীগের সদস্য নাজনীন আলম।

প্রতীক বরাদ্দের পর থেকে নির্বাচনী এলাকার বিভিন্ন ইউনিয়নে নৌকা প্রতীকের ভোট চেয়ে গণসংযোগ শুরু করেছেন নাজনীন। পাশাপাশি দলীয় প্রার্থীর সঙ্গে নির্বাচনী সভায়ও অংশগ্রহণ করতে দেখা যাচ্ছে তাকে। এর আগে গত নভেম্বরে তফসিল ঘোষণার পর এই আসন থেকে নৌকা প্রতীকের মনোনয়ন পেতে নাজনীন সহ ১৬ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করে জমা দেন। পরে যাচাই-বাছাই শেষে নৌকার প্রার্থী হিসেবে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নাজিম উদ্দিন আহমেদকে মনোনয়ন দেয়া হয়।

স্থানীয় ও দলীয় সূত্রে জানা গেছে, ২০১৪ সালের সংসদ নির্বাচনে ময়মনসিংহ-৩ (গৌরীপুর) আসনে আওয়ামী লীগ প্রার্থী সাবেক স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. ক্যাপ্টেন (অব) মজিবুর রহমান ফকিরের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করে পরাজিত হন নাজনীন আলম। ২০১৬ সালের ২ মে মজিবুর রহমান ফকির এমপির মৃত্যুর পর আসনটি শূন্য হয়। পরে ওই বছরের জুলাইয়ে শূন্য আসনটিতে উপ-নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন চেয়ে বঞ্চিত হন নাজনীন।

এদিকে একাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে নির্বাচনী এলাকায় ব্যাপক গণসংযোগ করে ভোটারদের মুখে মুখে আলোচনায় চলে আসেন নাজনীন। মনোনয়ন প্রত্যাশী ১৬ জনের মধ্যে যে ৩/৪ জন প্রার্থীকে ঘিরে নৌকার মনোনয়ন পাওয়ার জল্পনা-কল্পনা চলছিলো তার মধ্যে নাজনীন ছিলেন অন্যতম। কিন্তু শেষ মূহুর্তে দল থেকে নৌকার প্রার্থী হিসেবে নাজিম উদ্দিন আহমেদের নাম ঘোষণা করা হলে আশা ভঙ্গ হয় নাজনীন ও তার সমর্থকদের।

তবে মনোনয়ন বঞ্চিত নাজনীন দলীয় প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচারণা শুরু করায় নৌকার নির্বাচনী মাঠ আরো চাঙ্গা হচ্ছে বলে মনে করছেন দলীয় নেতা-কর্মীরা। অভিমান ভেঙে তার কর্মী সমর্থকরাও ঝাঁপিয়ে পড়েছে দলীয় প্রার্থীর নির্বাচনী প্রচারণায়। গত রোববার নাজনীন আলম মইলাকান্দা ইউনিয়নের গোবিন্দপুর গ্রামে ভোটারদের সঙ্গে কুশল বিনিময় করে নৌকা প্রতীকের পক্ষে গণসংযোগ করেন। গ্রামের ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে লিফলেট বিতরণ করে নৌকা প্রতীকে ভোট প্রার্থনা করেন। পাশাপাশি নিজ দলীয় নেতা-কর্মী ও সমর্থকদের নৌকার বিজয় ছিনিয়ে আনতে ঐক্যবদ্ধ হয়ে মাঠে ঝাঁপিয়ে পড়ার নির্দেশ দেন।

জেলা আওয়ামী লীগের সদস্য নাজনীন আলম বলেন, ‘দলের সিদ্ধান্তের প্রতি আমি সবসময় শ্রদ্ধাশীল। শেখ হাসিনা নাজিম উদ্দিন আহমেদকে নৌকা প্রতীক দিয়েছেন। আমরা তার পক্ষে মাঠে সর্ব শক্তি দিয়ে কাজ করছি। নৌকা প্রতীকের বিজয় সুনিশ্চিত।’

পিডিএসও/অপূর্ব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
গৌরীপুর,নৌকা,নাজনীন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close