গাইবান্ধা প্রতিনিধি

  ১৫ ডিসেম্বর, ২০১৮

গাইবান্ধায় মুক্তিযুদ্ধভিত্তিক বইপড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

মহান বিজয় দিবস উপলক্ষ্যে গাইবান্ধা পাবলিক লাইব্রেরি এন্ড ক্লাবের আয়োজনে শনিবার সকালে পাবলিক লাইব্রেরি মিলনায়তনে মুক্তিযুদ্ধভিত্তিক বইপড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। প্রতিযোগিতার উদ্বোধন করেন জেলা প্রশাসক সেবাষ্টিন রেমা।

গাইবান্ধা পাবলিক লাইব্রেরি এন্ড ক্লাবের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) জিয়াউল হক জনির সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন পুলিশ সুপার প্রকৌশলী আবদুল মান্নান মিয়া, পৌর মেয়র অ্যাডভোকেট শাহ মাসুদ জাহাঙ্গীর কবীর মিলন, পাবলিক লাইব্রেরি এন্ড ক্লাবের কার্যনির্বাহী কমিটির সদস্য গোলাম মারুফ মনা ও মুক্তিযুদ্ধভিত্তিক বইপড়া প্রতিযোগিতা উপ-পরিষদের আহ্বায়ক অমিতাভ দাশ হিমুন প্রমুখ।

প্রতিযোগিতায় গাইবান্ধা আহম্মদ উদ্দিন শাহ শিশু নিকেতন স্কুল ও কলেজ, এসকেএস স্কুল এন্ড কলেজ এবং আমার বাংলা মাধ্যমিক বিদ্যাপীঠের অষ্টম থেকে দশম শ্রেণির শতাধীক শিক্ষার্থী মুহম্মদ জাফর ইকবাল এর লেখা মুক্তিযুদ্ধের ইতিহাস বইটি থেকে বিভিন্ন প্রশ্নের উত্তর খাতায় লেখে।

প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন গোলাম মারুফ মনা, অমিতাভ দাশ হিমুন ও মুক্তিযুদ্ধভিত্তিক বইপড়া প্রতিযোগিতা উপ-পরিষদের সদস্য সচিব আরিফুল ইসলাম বাবু। শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

আরিফুল ইসলাম বাবু বলেন, নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধ, স্বাধীনতা ও বিজয়ের ইতিহাস জানাতে এই প্রতিযোগিতার আয়োজন করা হয়। এতে আমরা ব্যাপক সাড়া পেয়েছি। আগামীতে মুক্তিযুদ্ধভিত্তিক বইপড়া প্রতিযোগিতা আরও বড় পরিসরে করবো।

পিডিএসও/অপূর্ব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
গাইবান্ধা,মুক্তিযুদ্ধভিত্তিক,বইপড়া,প্রতিযোগিতা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close