দোহার (ঢাকা) প্রতিনিধি

  ১২ ডিসেম্বর, ২০১৮

‘নিরাপত্তার জন্য তাকে থানায় আনা হয়েছে’

ঢাকা-১ (দোহার-নবাবগঞ্জ) আসনে বিএনপির প্রার্থী খোন্দকার আবু আশফাকের মিছিলে পুলিশের লাঠিচার্জের খবর পাওয়া গেছে। এতে অন্তত ৫০ নেতা-কর্মী আহত হয়েছেন বলে বিএনপির দাবি। এসময় প্রার্থী আবু আশফাকসহ অন্তত ১৫ নেতা-কর্মীকে আটক করে পুলিশ।

বুধবার বিকেলে ঢাকার দোহার উপজেলার লটাখোলা করম আলী মোড় থেকে ধানের শীষের প্রতীকের মিছিল বের হলে এ ঘটনা ঘটে।

বিএনপির নেতা-কর্মীদের দাবি, অন্তত ৩০-৩৫ জন নেতা-কর্মীকে আটক করেছে পুলিশ। তবে পুলিশ বলছে, সন্ধ্যা ৬টায় উপজেলা বিএনপির সভাপতি শাহাবুদ্দিন ও উপজেলা ভাইস চেয়ারম্যান মাসুদ পারভেজের নেতৃত্বে বিএনপি নেতারা আওয়ামী লীগ সমর্থকদের দুটি মোটরসাইকেলে অগ্নি সংযোগ করে। সন্ধ্যায় আ.লীগ প্রার্থীর পক্ষে স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের মিছিল থেকে একই দাবি করা হয়। দোহার উপজেলা চেয়ারম্যান ও আ.লীগের সাংগঠনিক সম্পাদক আলমগীর হোসেন এর সত্যতা নিশ্চিত করেছেন।

জানা যায়, বুধবার বিকেলে দোহার থেকে আনুষ্ঠানিকভাবে নির্বাচনী প্রচারণা শুরু করে ঢাকা-১ (দোহার-নবাবগঞ্জ) আসনের বিএনপির প্রার্থী খোন্দকার আবু আশফাক। প্রচারণাকে কেন্দ্র করে বিভিন্ন এলাকা থেকে খণ্ড খণ্ড মিছিল উপজেলার লটাখোলা করম আলীর মোড়ে সমেবত হয়ে জয়পাড়া বাজারসহ প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এর শেষ পর্যায়ে নেতা-কর্মীদের উপর লাঠিচার্জ করে পুলিশ। এসময় পুলিশের উদ্দেশ্যে ইট-পাটকেল নিক্ষেপ করে বিএনপির নেতা-কর্মীরা। সন্ধ্যা সাড়ে ৬টার দিকে উপজেলার লটাখোলা নতুন বাজার ব্রিজের ঢালে ও করম আলীর মোড়ে দুটি মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেয় বিক্ষুব্ধরা।

দোহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাজ্জাদ হোসেন জানান, ‘বিএনপির প্রার্থী আবু আশফাককে আটক করা হয়নি। তাকে নিরাপত্তার জন্য থানায় নিয়ে আসা হয়েছে, ছেড়ে দেওয়া হবে।’ তবে এ বিষয়ে আবু আশফাকের সঙ্গে সাংবাদিকরা কথা বলতে চাইলে অনুমতি দেয়নি পুলিশ।

পিডিএসও/অপূর্ব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
দোহার,আশফাক,নিরাপত্তা,থানা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close