বাগেরহাট প্রতিনিধি

  ১২ ডিসেম্বর, ২০১৮

বাগেরহাটে ধানের শীষের গণসংযোগে সন্ত্রাসী হামলা

বাগেরহাটের দু’টি সংসদীয় আসনে বুধবার ধানের শীষের প্রার্থীদের গণসংযোগে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। বাগেরহাট- ৪ সংসদীয় আসনে সকালে মোরেলগঞ্জে নির্বাচনী গণসংযোগ কালে সন্ত্রাসী হামলায় ধানের শীষের প্রার্থী জামায়াত নেতা অধ্যক্ষ আব্দুল আলীম ও তার ৩ কর্মী আহত হয়েছেন। অপরদিকে একই দিন দুপুরে বাগেরহাট- ২ আসনে বিএনপির প্রার্থী এমএ সালাম গনসংযোগে বের হলে থানার কাছাকাছি এলাকায় তার সঙ্গে থাকা বিএনপি ও যুবদলের ২ নেতাকে পিটিয়ে আহত করেছে সন্ত্রাসীরা।

বাগেরহাটের দুটি সংসদীয় আসনে পৃথক হামলায় ধানের শীষের প্রার্থীসহ আহত ৬ নেতা-কর্মীর মধ্যে কাড়াপাড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও জেলা বিএনপির উপদেষ্টা ডা. আব্দুর রহমানকে আশঙ্কাজনক অবস্থায় বাগেরহাট সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বুধবার সকালে প্রথম সন্ত্রাসী ঘটনাটি ঘটে বাগেরহাট-৪ আসনে মোরেলগঞ্জ উপজেলা সদরের কাপুড়িয়াপট্টি এলাকায়। ধানের শীষের প্রার্থী জামায়াত নেতা অধ্যক্ষ আব্দুল আলীমের গণসংযোগে সন্ত্রাসী হামলায় প্রার্থীসহ ৪ জন আহত হয়। আহত অপর ৩ জন হলেন, আল-আমীন (২৫), রাকিব (২৩) ও রাহাত (২৩)। আহতদের প্রাইভেট ক্লিনিকে চিকিৎসা দেয়া হয়েছে। মারপিট করে হামলাকারিরা দুইটি মোবাইল ফোনও নিয়ে যায়। ধানের শীষের প্রার্থী এ হামলার জন্য আওয়ামী লীগের প্রার্থী ডা. মোজ্জাম্মেল হোসেন এমপির কর্মী-সমর্থকদের দায়ী করেছেন।

একই দিন দুপুরে বাগেরহাট-২ (বাগেরহাট সদর ও কচুয়া) সংসদীয় আসনে বিএনপির প্রার্থী ও জেলা বিএনপির সভাপতি এমএ সালাম বাগেরহাট প্রেসক্লাবে সংবাদ সম্মেলন শেষে গনসংযোগে বের হলে থানার কাছাকাছি এলাকায় তার সঙ্গে থাকা বিএনপি ও যুবদলের ২ নেতাকে পিটিয়ে আহত করেছে সন্ত্রাসীরা।

আহতদের মধ্যে কাড়াপাড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও জেলা বিএনপির উপদেষ্টা ডা. আব্দুর রহমানকে আশঙ্কাজনক অবস্থায় বাগেরহাট সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। সন্ত্রাসীদের পিটুনিতে তার মাথা ফেটে গেছে বলে চিকিৎসকরা জানিয়েছেন। অপর আহত জেলা যুবদলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মিলনকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। এ সময় বিএনপির প্রার্থী এমএ সালামসহ দলীয় নেতৃবৃন্দ থানায় আশ্রয় নিয়ে হামলার হাত থেকে রক্ষা পান। বিএনপির প্রার্থী এম এ সালাম এই হামলার জন্য আওয়ামী লীগের সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের দায়ী করেছেন।

সন্ত্রাসী হামালার বিষয় জানতে চাইলে বাগেরহাট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ কামরুজ্জামান টুকু বলেন, সস্ত্রাসী হামলার ঘটনা দুটি সম্পর্কে তিনি অবগত নন। তবে দলের কাউকে এ ধরণের কোনো নির্দেশ দেয়া হয়নি বলে জানান। বাগেরহাটের দুটি সংসদীয় আসনে ধানের শীষের প্রার্থীদের গণসংযোগে পৃথক সন্ত্রাসী হামলায় ঘটনায় থানায় কেউ অভিযোগ করেনি বলে জেলা পুলিশ নিশ্চিত করেছে।

পিডিএসও/অপূর্ব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বাগেরহাট,ধানের শীষ,গণসংযোগ,সন্ত্রাসী হামলা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close