হালুয়াঘাটে অগ্নিকাণ্ডে বসতবাড়ি ভস্মীভূত

প্রকাশ : ১১ ডিসেম্বর ২০১৮, ২১:১৮

হালুয়াঘাট(ময়মনসিংহ) প্রতিনিধি

ময়মনসিংহের হালুয়াঘাটে ধারা ইউনিয়নের মাঝিয়াইল গ্রামে চাঁন মিয়া খান’র বসতবাড়িতে আগুন লেগে নগদ টাকা, স্বর্ণালংকার, প্রয়োজনীয় কাগজ, আসবাবপত্রসহ প্রায় ১০ লাখ টাকার মালামাল পুড়ে গেছে বলে জানিয়েছে ক্ষতিগ্রস্থ পরিবারটি।

মঙ্গলবার সন্ধ্যার দিকে অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটে। বাড়ির মালিক চাঁন মিয়া খান জানান, বাড়ির ভাড়াটিয়ার বৈদ্যুতিক চুলা খেকে প্রথমে আগুন লাগে। সঙ্গে সঙ্গে তা ঘরের চারপাশে ছড়িয়ে যায়। ঘরে ৫টি রুমের কোনও কিছুই অবশিষ্ট নেই। আগুনের তীব্রতা বেশি ও বিদ্যুতের কারণে আগুন নেভাতে পারছিল না এলাকাবাসী। পরে হালুয়াঘাট ফায়ার সার্ভিসকে খবর দিলে ফায়ার সার্ভিস ও স্থানীয় জনগণের চেষ্টায় প্রায় দেড় ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে। ততক্ষণে ঘরের সমস্ত মালামাল নগদ অর্থ সহ আমার প্রায় ১০ লক্ষ টাকার ক্ষতি হয়েছে।

এ ঘটনায় কেউ হতাহত হয়নি। বাড়ির ভাড়াটিয়া বিপ্লব বলেন, হঠাৎ করে ধোঁয়া উঠতে দেখে চিৎকার করি। আশপাশের লোকজন ছুটে আসে কিন্তু বিদ্যুৎ থাকায় কেউ কাছে যেতে সাহস করেনি। তিরি আরো বলেন, রুপালী ব্যাংকে আমার ৯৫ হাজার টাকার ডিডি, নগদ ক্যাশ সহ ৩ লক্ষ টাকার মালামাল ক্ষতিগ্রস্থ হয়েছে।

হালুয়াাঘাট ফায়ার সার্ভিসের স্টেশন ভারপ্রাপ্ত কর্মকর্তা লিডার মোঃ শফিকুল ইসলাম বলেন, আমরা খবর পাওয়ার সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে যাই এবং ১ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনি। বিদ্যুতের শর্ট সার্কিট থেকেই এ আগুনের সুত্রপাত হয়েছে বলে ধারণা করছি।

পিডিএসও/রিহাব