সাতক্ষীরা-১

লাঙলের সঙ্গে লড়াই হবে ধানের শীষের

প্রকাশ : ১০ ডিসেম্বর ২০১৮, ১৯:২৬

আকরামুল ইসলাম, সাতক্ষীরা প্রতিনিধি
ama ami

সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) আসনে জাতীয় পার্টি, বিএনপি ও ওয়ার্কার্স পার্টিসহ ৬ প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। এ আসনে আওয়ামী লীগের কোনো প্রার্থী নেই। আসনটি মহাজোটের শরীকদের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়েছে। 

এ আসনে জাতীয় পার্টি থেকে এরশাদের তথ্য বিষয়ক উপদেষ্টা ও সাবেক তথ্য প্রতিমন্ত্রী সৈয়দ দিদার বখত (লাঙল), বিএনপির পক্ষ থেকে বিএনপির কেন্দ্রীয় কমিটির প্রচার ও প্রকাশনা সম্পাদক সাবেক এমপি হাবিবুল ইসলাম হাবিব (ধানের শীষ), বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির পক্ষ থেকে জেলা শাখার সভাপতি ও বর্তমান সংসদ সদস্য অ্যাড. মুস্তফা লুৎফুল্লাহ্ (নৌকা), ইসলামী আন্দোলন বাংলাদেশের এফ.এম আসাদুল হক (হাতপাখা), বাংলাদেশ কমিউনিষ্ট পার্টির আজিজুর রহমান (কাস্তে), ন্যাশনাল পিপলস পার্টির আব্দুর রশিদ (আম) প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নিচ্ছেন।

স্থানীয় রাজনৈতিক বিশ্লেষকরা মনে করছেন, ‘এই আসনে লড়াই হবে লাঙলের সঙ্গে ধানের শীষের। জাতীয় পার্টির প্রার্থীর ব্যক্তি গ্রহনযোগ্যতা ও সব দলের রাজনীতিকদের সঙ্গে সুসম্পর্ক থাকায় নির্বাচনে পাবেন বাড়তি সুবিধা।’

অন্যদিকে, আওয়ামী লীগের সাবেক দুই সংসদ সদস্যসহ আরও কয়েকজন নেতা এ আসন থেকে মনোনয়নপত্র ক্রয় করলেও শেষ পর্যন্ত এ আসনটিতে দলীয়ভাবে কাউকে মনোয়ন দেয়নি আওয়ামী লীগ। তবে ওয়ার্কার্স পার্টির মুস্তফা লুৎফুল্লাহকে নৌকা প্রতীক বরাদ্ধ প্রদান করেছেন আওয়ামী লীগ সভানেত্রী। অভ্যন্তরীণ ও রাজনৈতিক দ্বন্দ্ব থাকায় সুবিধা পাবেন মহাজোটের অন্তর্ভূক্ত জাতীয় পার্টির প্রার্থী। 
  
জেলা নির্বাচন কর্মকর্তা নাজমুল কবির বলেন, সোমবার এ আসন থেকে ছয় প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। তারা একাদশ সংসদ নির্বাচনে বিভিন্ন রাজনৈতিক দলের পক্ষ থেকে নির্বাচনে অংশ নিচ্ছেন। 

পিডিএসও/অপূর্ব